কুমিল্লা জেলার সেরা ৩০টি দর্শনীয় স্থান সম্পর্কে জানুন

প্রিয় পাঠক, আপনি কি জানেন কুমিল্লা জেলার সেরা ৩০টি দর্শনীয় স্থান কোনগুলো। এবং এই দর্শনীয় স্থানগুলোতে কিভাবে যাবেন। এবং স্থানগুলো একটা থেকে আর একটা কত দূরত্ব বিস্তারিত আলোচনা করা হবে। তাই আপনি যদি কুমিল্লা জেলার সেরা ৩০টি দর্শনীয় স্থান সম্পর্কে জানতে আগ্রহ হয়ে থাকেন। তাহলে আর্টিকেলটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে। কারণ এই আর্টিকেলটি যদি আপনি সম্পূর্ণ মনোযোগ সাগরে পড়েন।
কুমিল্লা জেলার সেরা ৩০টি দর্শনীয় স্থান সম্পর্কে জানুন
কুমিল্লা জেলার সেরা ৩০টি দর্শনীয় স্থান এবং সুন্দর সুন্দর জায়গা কোনগুলো নাম সহকারে জানতে পারবেন। তাছাড়াও আপনি যদি একজন কুমিল্লার নাগরিক হয়ে থাকেন তাহলে আপনার জন্য জানা খুবই গুরুত্বপূর্ণ কারণ আপনি যদি না জানেন আপনার জেলায় কোন জায়গাগুলো সবচেয়ে সুন্দর তাহলে ঘুরে দেখতে পারবেন না তাই আপনাকে জানতে হবে। কুমিল্লা জেলার সেরা ৩০টি দর্শনীয় স্থান সম্পর্কে চলন জেনে নেওয়া যাক।
পোস্ট সূচিপত্র:কুমিল্লা জেলার সেরা ৩০টি দর্শনীয় স্থান সম্পর্কে নীচে পড়ুন

ভূমিকা

প্রিয় পাঠক আমরা অনেকেই আছি যে ঘুরতে ভালবাসি তাই আমরা বিভিন্ন জেলায় আগিয়ে থাকি। আপনি যদি কুমিল্লা জেলায় ঘুরতে যেতে আগ্রহ হয়ে থাকেন সেজন্য আপনাকে জানতে হবে। কুমিল্লা জেলার সেরা ৩০টি দর্শনীয় স্থান সম্পর্কে। স্থানগুলো সম্পর্কে যদি আপনি বিস্তারিত না জানেন তাহলে ভালো মতন ঘটতে পারবেন না।

আর আমরা যেহেতু স্থানগুলো ঘোরার জন্যই যাব সে ক্ষেত্রে আমাদের আগে থেকেই স্থানগুলোর নাম এবং স্থানগুলো কোথায় অবস্থিত বিস্তারিত জেনে নিতে হবে।তাই কুমিল্লা জেলার সেরা ৩০টি দর্শনীয় স্থান সম্পর্কে জানতে হলে আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন।

এবং জেনে ফেলুন কুমিল্লা জেলার সেরা ৩০টি দর্শনীয় স্থান সম্পর্কে যেগুলো তো যদি আপনি একবার যান আপনার বারবার যেতে ইচ্ছে করবে। আর আমরা অনেকে আছি ট্রাভেল করতে পছন্দ করি এক জেলা থেকে আরেক জেলায় বাইক কার ইত্যাদি গাড়ি নিয়ে তাদের জন্য কুমিল্লা জেলার সেরা ৩০টি দর্শনীয় স্থান খুবই সুন্দর হতে যাচ্ছে তো চলুন আজকের আর্টিকেল শুরু করা যাক।

কুমিল্লা জেলার সেরা ৩০টি দর্শনীয় স্থান 

১/শালবন বুদ্ধ বিহার
২/ময়নামতি ওয়ার্ড সেমিস্ট্রি
৩/ময়নামতি জাদুঘর
৪/ময়নামতি রানির কুঠির
৫/নব শালবন বিহার
৬/যাহা পুর জমিদার বাড়ি
৭/ইটাখোলা মোরা
৮/ডাইনো পার্ক
৯/বাংলাদেশ পল্লী উন্নয়নে একাডেমী
১০/রুপবান মোরা
১১/আনন্দ বিহার
১২/ফানটাউন পার্ক
১৩/ম্যাজিক পারাদিস পার্ক
১৪/ধর্মসাগর দিঘী
১৫/চন্ডীমোড়া মন্দির
১৬/কোটিলা মোড়া
১৭/লতিকোট মোরা
১৮/কুমিল্লা চিড়াখানা ও বোটান গার্ডেন
১৯/জগন্নাথ মন্দির
২০/কুমিল্লার রেলস্টেশন
২১/চারপাত্র মোড়া
২২/নবাব ফয়জুন্নেসা জমিদার বাড়ি
২৩/বড় শরীফপুর মসজিদ
২৪/ভৈরব সিংহের রাজবাড়ি
২৫/ভোজ রাজার বিহার
২৬/মজিদপুর জমিদার বাড়ি
২৭/মহেশ চ্যারিটি এবং টার্চ
২৮/লালমাই পাহাড়
২৯/শাহ সুজা মসজিদ
৩০/শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম
মূলতকুমিল্লা জেলার সেরা ৩০টি দর্শনীয় স্থান খানের মধ্যে এই জায়গাগুলো রয়েছে আশা করি আপনারা খুব ভালোভাবে বুঝতে পেরেছেন। আর আপনি যদি কোন জেলা সম্পর্কে তথ্য জানতে চান আমাদের অন্য আর্টিকেলটি পড়তে পারেন। কারণ আমাদের ওয়েবসাইটটিতে ৬৪ জেলার দর্শনীয় স্থান সম্পর্কে এবং শহর সম্পর্কে বিস্তারিত জানানো হয়েছে। তাই আপনার অন্য কোন আর্টিকেলের প্রয়োজন হলে আপনি আমাদের ওয়েবসাইটটি ভালোভাবে ভিজিট করতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ফাইসাল ২৪ ওয়েবসাইটটির নীতিমালা মেনে কমেন্ট করুন প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url