মাথা ব্যথা কমানোর সেরা ১০ টি ওষুধের নাম সম্পর্কে জানুন

প্রিয় পাঠক, মাথা ব্যথা কমানোর সেরা ১০ টি ওষুধের নাম গুলো জানার জন্য আমাদের এই আর্টিকেলটি সম্পন্ন মনোযোগ সহকারে পড়ুন। আমরা আপনাদের সামনে মাথা ব্যথা কমানোর সেরা ১০ টি ওষুধের নাম বিস্তারিতভাবে উল্লেখ করা চেষ্টা করব। কমবেশি যেহেতু আমাদের প্রত্যেকেরই মাথা ব্যাথার সমস্যা টা দেখা দেয়। তাই আমরা মাথা ব্যথা কমানোর সেরা ১০ টি ওষুধের নাম মনে রাখলে আমাদের জন্য ভালো হবে।
মাথা ব্যথা কমানোর সেরা ১০ টি ওষুধের নাম জানুন
তাই আপনি যদি অবশ্যই ধৈর্য সহকারে আর্টিকেলটি পরে তাহলে জানতে পারবেন মাথা ব্যথা কমানোর দশটি ওষুধের নাম এবং মাথা ব্যথা কমানোর এই দশটি ওষুধ কোন কোম্পানির এবং কোন কোম্পানির গুলোর টা আপনার জন্য ভালো হবে। বিস্তারিত ভাবে জানতে হলে আমাদের সাথেই থাকুন এবং জেনে ফেলুন মাথা ব্যথা কমানোর সেরা ১০ টি ওষুধের নাম।
পোস্ট সূচিপত্র:মাথা ব্যথা কমানোর সেরা ১০ টি ওষুধের নাম সম্পর্কে জানুন

মাথা ব্যথা কেন হয়

প্রিয় পাঠক, কম বেশি আমাদের সকলেরই মাথা ব্যাথা হয়ে থাকে। এবং অনেকেই আছে মাথা ব্যাথার রেগুলার লেগে থাকে আবার অনেকের দুইদিন পরপর এই মাথা ব্যাথার সমস্যা হতেই থাকে। কিন্তু আমরা অনেকেই আছে জানিনা এই মাথা ব্যাটা কি কারণ হয়ে থাকে। তাই আপনি যদি জানতে চান মাথা ব্যথা কি কারণ হয়ে থাকে এবং মাথা ব্যথা কমানোর সেরা ১০ টি ওষুধের নাম সম্পর্কে বিস্তারিত জানুন।

যে ওষুধগুলো খেলে আপনার খুব সহজে মাথা ব্যথা ঠিক হয়ে যাবে। কমবেশি আমাদের প্রত্যেকেরই বিভিন্ন ধরনের টেনশন চিন্তা এসব বিষয় লেগেই থাকে। যার কারনে আমাদের মাথায় বিভিন্ন ধরনের চাপ পড়ে থাকে। আর বিশেষ করে যারা স্টুডেন্ট তাদের একটুও মাথাব্যথা সমস্যা বেশি দেখা দিয়ে থাকে। কারণ তারা বিভিন্ন ধরনের চিন্তা ভাবনা পড়াশোনার চাপ বিভিন্ন মানুষের চাপের মধ্যে থাকার ফলে তাদের এই মাথা ব্যাথার সমস্যা দেখা দিয়ে থাকে।

যখন আমাদের মাথায় বিভিন্ন ধরনের প্রেসার বা চাপ পড়ে তখন আমাদের মাথার হিমোগ্লোবিন বা রক্তচাপ কম এবং বেশি হতে থাকে। যার ফলে আমাদের মাথার রক্ত চলাচল কিছুসময় ধীরে আবার কিছু সময় জুড়ে এমন হওয়ার ফলে আমাদের মাথায় এ মাথা ব্যাথা টা অনুভব করতে পারি।

এক কথায় বলতে গেলে যখন আমরা বিভিন্ন ধরনের চিন্তাভাবনার মধ্যে পড়ে থাকি। তখন আমাদের মাথার রক্তচাপ কমবেশি হতে থাকে যার ফলে মাথা ব্যথা সমস্যাটা দেখা দেয়। তো চলুন জেনে নেওয়া যাক মাথা ব্যথা থেকে মুক্তি পাওয়ার ১০ টি ওষুধের নাম।

মাথা ব্যথা কমানোর সেরা ১০ টি ওষুধের নাম

মাথা ব্যাথা হয় না এমন মানুষ খুঁজে পাওয়া প্রায় অসম্ভব। প্রায় সবার মধ্যে কম বেশি মাথাব্যথার সমস্যা টা দেখা দিয়েই থাকে। আর এই মাথাব্যথা হওয়ার বিভিন্ন কারণ এবং লক্ষণও রয়েছে। আরে মাথা ব্যথা বিভিন্ন কারোর অনুযায়ী বিভিন্ন ধরনের ওষুধও মার্কেটে পাওয়া যায়। প্রায় ২০০ টেরও বেশি মাথা ব্যথার ওষুধ রয়েছে।

কিন্তু আমরা অনেকে আছি জানিনা যে কোনটা আমাদের শরীরের জন্য ভালো হবে। মাথা ব্যথা কমানোর সেরা ১০ টি ওষুধের নাম এবং সেরা ১০ টি ওষুধ বিস্তারিতভাবে আমরা এখানে তুলে ধরেছি। যাদের মাথা ব্যথা সমস্যা দেখা দেয় অনেকে আছেন যে ওষুধ খাওয়ার পরে মাথা ব্যথার সমস্যা টা খুব সহজে মুক্তি পেয়ে যান।

তাই আমাদের জানা খুবই জরুরী মাথা ব্যথার ওষুধ গুলো কোনগুলো সেরা। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা ইন্টারনেটে সার্চ করে মাথা ব্যথা কমানোর সেরা ১০ টি ওষুধের নাম সম্পর্কে। আমাদের সামনে বিভিন্ন ধরনের ওষুধ চলে আসে কিন্তু এদের মধ্যে কোন গুলো সেরা ওষুধ তা আমরা বিস্তারিত ভাবে আলোচনা করব। তো চলুন জেনে নেওয়া যাক মাথা ব্যথা কমানোর সেরা ১০ টি ওষুধের নাম সম্পর্কে।

১/Anilic(অ্যানিলিগ)200 mg

মাথা ব্যথা কমানোর জন্য ড্রাগ ইন্টারন্যাশনাল কোম্পানির ওষুধ খুবই ভালো কাজ করে থাকে। মাথা ব্যথা খুব অল্প সময়ের ভেতর দূর করতে চাইলে এই ওষুধটি খেতে পারেন। এই ওষুধটি আপনি আপনার আশেপাশের যে কোন ফার্মেসিতে গেলেই পেয়ে যাবেন। কিন্তু এই ওষুধটি কিনার পূর্বে আপনি অবশ্যই সতর্কতা  অবলম্বন করে এই ওষুধটি কিনবেন। কারণ কোন ওষুধ কেনার পূর্বে সেটা সম্পর্কে ভালোভাবে জেনে নিতে হয় সেটা আপনার শরীরের জন্য উপযুক্ত না ক্ষতিকর হবে। এবং এই ওষুধটি খাওয়ার পূর্বে অবশ্যই ডাক্তারের পরামর্শ গ্রহণ করবেন।

২/Arani(আরিন)Tablet 200 Mg

বাংলাদেশের সকল ওষুধ কোম্পানির গুলির মধ্যে অপশনীল ফার্মাসিটিক্যাল লিমিটেড খুবই ভালো একটি কোম্পানি। আপনার মাথা ব্যথা হলে সেই মাথা ব্যাথা কমানোর জন্য আপনি এই কোম্পানির একটি মেডিসিন গ্রহণ করতে পারবেন। তবে এই ওষুধটি কিনার পূর্বে অবশ্যই ডাক্তারের সাথে পরামর্শ গ্রহণ করে নিবেন।

৩/Lograin(লজরিন)Tablet 200 Mg

এই ওষুধটি আপনার আশেপাশে যে কোন ফার্মেসিটি বা। ওষুধের দোকান থেকে ক্রয় করে নিতে পারবেন। কিন্তু ক্রয় করার আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিবেন। এই ওষুধটি আপনার মাথা ব্যথা কমানোর জন্য উপযুক্ত কিনা এটা জানা খুবই জরুরী তাই অবশ্যই ডাক্তারের পরামর্শ গ্রহণ করবেন

৪/Migratol(মেগা টল)Tablet 200 Mg

মাথা ব্যথা কমানোর এই ওষুধটি যে কোন ফার্মেসি বা ওষুধের দোকানে গেলে শুধু ১০ টাকায় পেয়ে যাবেন। এই মাথা ব্যাথা কমানোর ওষুধটি খুব ভালো কাজ করে থাকে অল্প সময়ের ভিতর। আপনার যদি মাথা ব্যাথার সমস্যা দেখা দিয়ে থাকে তাহলে আপনি এই ওষুধটি কোন ফার্মাসিটি থেকে কিনে খেতে পারবেন। কিন্তু অবশ্যই ডাক্তারের পরামর্শ গ্রহণ করে খাবেন।

৫/Migrex(মীগ্রেক্স)Tablet 200 Mg

আপনার মাথা ব্যথা কমাতে এই ওষুধটি ভীষণভাবে কার্যকর সম্পূর্ণ করে থাকে। এই ওষুধটি আপনি খুব সহজে আপনার আশেপাশের ফার্মেসিতে পেয়ে যাবেন। তবে বিষয়টি এমন নয় যে ওষুধটি খাওয়ার সাথে সাথে কাজ করবে কিছুক্ষণ সময় লাগতে পারে। কিন্তু এই ওষুধটি কিনার পড়বে আপনি অবশ্যই ডাক্তারের পরামর্শ গ্রহণ করে কিনবেন এবং সেই ওষুধটি খাবেন।

৬/Minopa(মিনোপা)Tablet 200 Mg

আমরা অনেকেই আসে বিভিন্ন ধরনের ওষুধ ফার্মাসিটি থেকে কিনে খেয়ে নিই এটা মোটেও উচিত নয় কারণ একটি ওষুধ খাওয়ার পড়বে আপনাকে অবশ্যই ডাক্তারের পরামর্শ গ্রহণ করে সেটি খেতে হবে। তেমনই আপনার যদি কখনো মাথা ব্যাথার সমস্যা দেখা দেয় এই ওষুধটি আপনি যে কোন ফার্মেসিটি থেকে কিনে ডাক্তার এবং পরামর্শ গ্রহণ করে সেবন করবেন।

৭/Tufnil(টাফলিন)Tablet 200 Mg

আমাদের শরীরের যে কোন রোগ হলে খুব দ্রুত চিকিৎসা গ্রহণ করে নিতে হয়। তেমনই আমাদের মাথা যদি হয়ে থাকে তাহলে খুব দ্রুত সেটি ওষুধ বা মেডিসিনের দ্বারা ভালো করে নিতে হয়। আমরা অনেকেই আছে সে মেডিসিনের নাম জানিনা আপনি চাইলে এই মেডিসিন কি খাওয়ার সাথে সাথে আপনার কাজ করবে কিন্তু এই মেডিসিনটি খাওয়ার পূর্বে ডাক্তারের পরামর্শ গ্রহণ করে খাবেন।

৮/Tolmic(টলিফ) Tablet 200 Mg

মাথা ব্যথা কমানোর মার্কেটে বিভিন্ন ধরনের ওষুধ রয়েছে তার মধ্যে এটি একটি টলমিক এই ওষুধটি খাওয়ার কিছুক্ষণের মধ্যে মাথা ব্যথা ভাল হয়ে যায়। কিন্তু তারপরও সবকিছু নির্ভর করে আপনার মাথা ব্যথা কেমন তার উপরে এই ওষুধটি আপনার আশেপাশে যে কোন ফার্মাসিটিতে পেয়ে যাবেন। কিন্তু এই ওষুধটি আপনি গ্রহণ করার পূর্বে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিতে হবে।

৯/Tolif(টলমিক) 200 Mg

এই ওষুধটি আপনার আশেপাশের যে কোন ওষুধের দোকানে বা ফার্মাসিটিক্যালে পেয়ে যাবেন। কিন্তু এই ওষুধটি সেবনের আগে অবশ্যই আপনার মাথাব্যথার ধরন কেমন সেটা বুঝে নিতে হবে। এই ওষুধটি মার্কেটে সাড়ে ৯ টাকা পাওয়া যায়। কিন্তু এই ওষুধটি খাওয়ার পূর্বে অবশ্যই আপনি একজন ডাক্তারের পরামর্শ গ্রহণ করবেন।

১০/Namitol(নামিটোল)Tablet 200 Mg

এই ওষুধটি মাথা ব্যথার জন্য খুবই কার্যকরী ভূমিকা পালন করে থাকে। এই উস্তি সেবনের আগে অবশ্যই একজন ডাক্তারের পরামর্শ গ্রহণ করে নিতে হবে। তারপরে এটি খেয়াল রাখতে হবে আপনার মাথা ব্যাথার ধরনটা কেমন রয়েছে। কারণ আপনার মাথা ব্যাথার ধরন অনুযায়ী মেডিসিনটি খেতে হবে সেজন্য অবশ্যই একজন ভাল ডাক্তারের পরামর্শ গ্রহণ করবেন।

সতর্কতা: আমরা এখানে যে সকল মাথাব্যথা কমানোর ওষুধের নাম উল্লেখ করেছি এই সকল ওষুধ অবশ্যই আপনি একজন ভাল ডাক্তারের পরামর্শ গ্রহণ করে গ্রহণ করবেন। নয়তো আপনার শরীরের বিভিন্ন ধরনের ক্ষতি হতে পারে কারণ আমাদের যখন মাথা ব্যথা হয় তখন সে মাথা ব্যথার উপরে নির্ভর করে ওষুধ খেতে হয়। আর এখানে আমরা মাথা ব্যথা কমানোর সেরা ১০ টি ওষুধের নাম উল্লেখ করেছি। আপনি যদি এই ওষুধটি ডাক্তারের পরামর্শে সারা গ্রহণ করে আপনি যদি কোন ক্ষতিগ্রস্ত হন তাহলে Faisal24 এটি কোন ধরনের দায়ভার নেবে না। কারণ এখানে আপনাকে সব সময় সতর্কতা অবলম্বন করা বলা হয়েছে আশা করি আপনি এই ওষুধটি খাওয়ার পূর্বে অবশ্যই একজন ভাল ডাক্তারের পরামর্শ গ্রহণ করবেন।

আমাদের শেষ কথা

মাথা ব্যথা কমানোর সেরা ১০ টি ওষুধের নাম এই ওষুধগুলো সম্পর্কে আপনারা কম বেশি সকলেই জেনে থাকেন বা ফার্মেসিটিতে গেলে জানতে পারেন। তারপরও সরাসরি কোন ওষুধ ডাক্তারের পরামর্শ সারা গ্রহণ করা একদম উচিত নয়। এতে আপনার শরীরের বিভিন্ন ধরনের ক্ষতি হতে পারে কারণ আমাদের শরীরের বিভিন্ন ধরনের অংশ রয়েছে যা পাওয়ারফুল ওষুধ খাওয়ার ফলে ক্ষতিগ্রস্ত হতে পারে।

তাই একজন ডাক্তারের পরামর্শ নিয়ে এই ওষুধগুলো গ্রহণ করবেন। আর অবশ্যই আপনার যদি মাথা ব্যথা হয় প্রথমে ডাক্তারের কাছে যাবেন তারপরে ডাক্তার যে ওষুধগুলো দিবে সেই ওষুধগুলো মার্কেট থেকে কেনে খেয়ে নেবেন। আশা করি এই আর্টিকেলটি আপনি খুব ভালোভাবে বুঝতে পেরেছেন এবং মাথা ব্যথা কমানোর সেরা ১০ টি ওষুধের নাম খুব ভালোভাবে বুঝতে পেরেছেন

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ফাইসাল ২৪ ওয়েবসাইটটির নীতিমালা মেনে কমেন্ট করুন প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url