মেয়েদের চুলের জন্য কোন তেল ভালো - মাথা ঠান্ডা রাখা তেলের নাম

প্রিয় পাঠক, আপনি কি জানেন মেয়েদের চুলের জন্য কোন তেল ভালো বা মাথা ঠান্ডা রাখা তেলের নাম কি সেই সম্পর্কে জানতে হলে আজকের এই আর্টিকেলটি সম্পন্ন মনোযোগ সহকারে পড়ুন।এবং জেনে ফেলুন চুল পড়ার রোধে কোন তেল ভালো এবং মেয়েদের চুলের জন্য কোন তেল ভালো এই সম্পর্কে জানতে আজকের আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন।
Best haer oil
এই আর্টিকেলটি সম্পূর্ণ আপনি মনোযোগ সহকারে পড়লে জানতে পারবেন নবরত্ন তেলের উপকারিতা সম্পর্কে এবং মেয়েদের চুলের জন্য কোন তেল ভালো এ সম্পর্কে এবং মাথা ঠান্ডা রাখা তেলের নাম এবং বিভিন্ন তেল সম্পর্কে।এই আর্টিকেলটি থেকে জানতে পারবেন তো চলুন দেরি না করে শুরু করা যাক আজকের আর্টিকেলটি।
পোস্ট সূচিপত্র:মেয়েদের চুলের জন্য কোন তেল ভালো এই সম্পর্কে বিস্তারিত নিচে থেকে পড়ুন

মেয়েদের চুলের জন্য কোন তেল ভালো

প্যারাসুট এক্সট্রা এডভান্স কেয়ার
প্যারাসুট তেল আমাদের কাছে খুবই সুপরিচিত একটি তেল টি মোটামুটি সকলের কাছে ভালো লাগে। এই তেলটি মাথায় এপ্লাই করার ফলে মাথার চুল ডিপ প্রাইভেট হয়ে যায় যার ফলে এই তেলটিকে কম বেশি সকলেই পছন্দ করে থাকে। এই তেলটিতে রয়েছে আমলার মিশ্রণ এবং অ্যালোভেরার মিশ্রণ দিয়ে এই তেল তৈরি করা হয়েছে। আর আমরা কম বেশি সকলে জানি আমাদের চুলের জন্য আমরা, মেথি, এবং এলোভেরা খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

আপনি যদি চুলের জন্য সেরা একটি তেল খুঁজতে যান তাহলে অবশ্যই আপনাকে চয়েস করতে হবে প্যারাসুট এক্সট্রা এডভান্সকে আর এই তেলটি দেশে এবং দেশের বাইরে অনেক খ্যাতিসম্পন্ন অর্জন করেছেন ভালো হওয়ার কারণে। মেয়েদের চুলের জন্য কোন তেল ভালো হয় আশা করি বুঝতে পেরেছেন।

ইমামি সেভেন অয়েল
ইমামি সেভেন অয়েল এই তেলটি আমাদের কাছে খুবই সুপরিচিত একটি তেল সেভেন অয়েল এর পূর্ণ অর্থ হচ্ছে এখানে সাতটি তেলের মিশ্রণ রয়েছে। এই তেলের বয়সের সাতটি তেলের মিশ্রণ এই কারণে অনেকের কাছে এই তেলটি খুবই ভালো লাগে।

ডাবর আমলা হেয়ার অয়েল
এটিতে রয়েছে বিভিন্ন ধরনের আমরা রিচার্জ বা রস যাদের ন্যাচারাল হেয়ার এবং পাতলা টাইপের যাদের চুলে কালার আছে তাদের জন্য এই তেলটা অতটা ভালো না কিন্তু যাদের চুলে কোন কালার থাকে না তাদের জন্য এডেল টা খুবই কার্যকরী ভূমিকা পালন করে থাকে। এইটেলে শুধু আমলার পরিমান টাই বেশি আছে তাছাড়া নারকেল তেলের পরিমাণ খুবই কম রয়েছে।

কুমারিকা হেয়ার অয়েল
কুমারিকা হেয়ার অয়েল অনেকটা ভালো আবার অনেকটাই খারাপ এই তেলটি ব্যবহার করার ফলে চুল অনেকটা ড্রাই লাগে এবং এটাই ইস্টিকই এবং বেশি হেভি যার কারণে এটা ব্যবহার করা ফলে মেয়েদের চুলকে আরো বেশি ড্রাই লাগে অনেকে আছেন যারা ড্রাইভ পছন্দ করেন না। নরমালি মেয়েদের চুল অনেকটাই ড্রাই হয় তার ফলেও এই তেলটি ব্যবহার করার ফলে আর ড্রাই হয়ে যায়।যার ফলে দেখতে অতটা ভালো লাগেনা এ জন্য এদেরকে অনেকে পছন্দ করে।

আবার অনেকে করে না যারা ড্রাই পছন্দ করে তাদের জন্য এটি একটি ভালো তেল হিসেবে অনেক খ্যাতি লাভ করেছে। তাছাড়াও আমরা কমবেশি সকলে জানে মানুষের চুল বিভিন্ন টাইপের হয়ে থাকে এর জন্য এই তেলটি অনেকের কাছে খুবই ভালো লাগে আবার অনেকের চলে ভালো লাগেনা বেশিরভাগ ক্ষেত্রে এই চুলটা অনেকের কাছে ভালো লাগে এজন্য এদেরকে ভালো বলা যায়। তাহলে আপনি নিশ্চয় বুঝতে পেরেছেন মেয়েদের চুলের জন্য কোন তেল ভালো হয়।

মাথা ঠান্ডা রাখার তেলের নাম

আমাদের অনেকের অনেক ধারণারই সমস্যা রয়েছে আবার অনেকের সমস্যা রয়েছে এই যে অল্পতে মাথা গরম হয়ে যায়। যেহেতু এখন গরমের সময় সেহেতু মাথা গরম হওয়ার ফলে আমাদের মাথা ব্যথা সহ চোখের ঘুম বিভিন্ন ধরনের সমস্যা দেখা দিচ্ছে। এসব সমস্যা দেখা দিলে আমরা অনেকেই আছি যারা মাথা ঠান্ডা হওয়ার জন্য অনেক ধরনের তেল ব্যবহার করে থাকে। কিন্তু আমরা অনেকেই আছে জানি না যে কোন তেলটা ব্যবহার করলে অল্প সময়ের মধ্যে মাথা ঠান্ডা হয়ে যায়।

বাজারে অনেক ধরনের মাথা ঠাণ্ডা হওয়ার তেল রয়েছে যেগুলো ব্যবহার করার ফলে মাথা ঠান্ডা হয়ে যায়। তাছাড়াও রয়েছে বিভিন্ন ব্র্যান্ডের তেল যেগুলো ব্যবহার কর মানুষের মাথা ঠান্ডা করা যায়। আর মানুষের চুল বিভিন্ন ধরনের বিভিন্ন কোয়ালিটির হয়ে থাকে এজন্য সব তেল মানুষের মাথার সাথে ম্যাচিং করে না যার ফলে উল্টাপাল্টা তিল দেওয়ার ফলে মাথার চুল উঠে যায় বা ঝরে যায়।

এজন্য অনেকে রয়েছে যারা তেল ব্যবহার করতে ভয় পান আজকের এই অংশটিতে জানাবো মাথা ঠান্ডা রাখার তেলের নাম সম্পর্কে। ঠান্ডা করে ফেলতে পারবেন। যেমন:
  • প্যারাসুট এক্সট্রা এডভান্স কেয়ার
  • মডার্ন হেয়ার ফার্টিলাইজার
  • নবরত্ন 
  • জবা কুসুম
  • অলিভ অয়েল
  • ইমামি সেভেন অয়েল

নবরত্ন তেল এর উপকারিতা

নবরত্ন অয়েল এই তেলটি আমাদের কাছে খুবই শো পরিচিত এটি একটি ইন্ডিয়ান প্রোডাক্ট। এটা দেশে এবং দেশের বাহিরে খুবই প্রচলিত কারণ এই তেলটি ব্যবহার করা ফলে মানুষের মাথা ঠান্ডা হয় এবং চুল পড়া জর ধরা বিভিন্ন সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। যাদের মাথা অনেক সময় গরম হয়ে যায় আবার কখনো কখনো দেখা দেয় মাথা থেকে গরম একটি বাতাস বা গরম হয়ে থাকে।

সেই সময় যদি আপনি আপনার মাথাতে নবরত্ন এই তেলটি ব্যবহার করেন তাহলে খুব সহজে আপনার মাথা ঠান্ডা হয়ে যাবে এবং আপনি সুন্দর একটি নিশ্চিন্তের ঘুম দিতে পারবেন। অনেক সময় দেখা যায় আমাদের বিভিন্ন মানসিক টেনশনের কারণে ঘুম আসে না তখন আপনি যদি এই তেলটি মাথায় দিয়ে শুয়ে পড়েন তাহলে খুব অল্প সময়ের মধ্যে আপনার মাথার শীতল করে ফেলবে এবং আপনাকে এক প্রশান্তির ঘুম উপহার দেবে।

তাছাড়াও এই নবরত তেলে ব্যবহার করা হয়েছে, আমলা, লবঙ্গ, অ্যালোভেরা, নারকেল তেল, সহ বিভিন্ন ধরনের প্রোডাক্ট যেগুলো সাহায্যে আমাদের মাথা খুব অল্প সময়ের মধ্যে একেবারে শীতল করে ফেলে বরফের মত আপনার যদি কোন সময় মাথাব্যথা হয় বা কোন মানসিক চাপে পড়েন তাহলে আপনি এই তেলটি মাথায় দিয়ে কিছুক্ষণ রেস্ট নিন তাহলে দেখতে পাবেন খুব অল্প সময়ের মধ্যে আপনার মাথা থেকে বিভিন্ন টেনশন খুব খুব তাড়াতাড়ি দূর হয়ে যাবে।

এককথায় বলতে গেলে এই তেল আমাদেরকে অনেক ধরনের উপকারিতা দেয় এক কথায় বলতে গেলে আমাদের বিভিন্ন ধরনের মানসিক চাপ থেকে খুব অল্প সময়ের মধ্যে আমাদের মাথাকে শীতল করে ফেলে আশা করি আপনি বুঝতে পেরেছেন নবরত্ন তেল এর উপকারিতা সম্পর্কে।

চুল পড়া রোধে কোন তেল ভালো

বিশেষ করে মানুষের সবচেয়ে বড় সমস্যা হয়ে গিয়ে দাঁড়াচ্ছে মানুষের চুলের সমস্যা খুব অল্প বয়সে মানুষের চুল ঝরে যাচ্ছে। কিন্তু অনেকে আছে আমরা জানি না যে কি কারণে আমাদের মাথার চুল পড়ে যাচ্ছে এবং এই চুল পড়া রোধ করব কি করে। আমরা কমবেশি সকলেই জানি চুল পড়া রোধ আটকাতে বাজারে অনেক ধরনের তেল রয়েছে যেগুলো চুল পড়া রোধ করে এবং নতুন চুল গজাতে সাহায্য করে। 

কিন্তু আমরা অনেকেই আছে জানিনা যে এই তেল গুলোর মধ্যে সবচেয়ে ভালো কোন তেল গুলো আমাদের বাংলাদেশের মার্কেটে আজকের এই আর্টিকেলটির এই অংশ থেকে আপনি জানতে পারবেন চুল পড়ার রোধে কোন তেল ভালো এই সম্পর্কে তো চলুন জেনে নেওয়া যাক যেসব তেল রয়েছে যেমন:

সেসা আয়ুর্বেদিক তেল
এই তেলটা একদম তেলটা প্যাকেটের ভিতরে একদম সাদা ফ্রেশ দুধের মত দেখতে হয়। তোমরা চাইলে এই তেলটা প্রতিদিন ব্যবহার করতে পারো তাছাড়া তোমরা চাইলে সপ্তাহে চার থেকে পাঁচ দিনে ব্যবহার করতে পারো। এই তেলটি ব্যবহার করার ফলে আপনার চুল পড়া বন্ধ হবে এবং চুল মোটা করবে কালো করবে এবং লম্বা করতে অনেক সাহায্য করে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ফাইসাল ২৪ ওয়েবসাইটটির নীতিমালা মেনে কমেন্ট করুন প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url