ফেসবুক পেজে ফলোয়ার বাড়ানোর উপায় - ফেসবুক পেজ ভাইরাল করার উপায়

প্রিয় পাঠক, আপনি কি জানেন যে ফেসবুক পেজে ফলোয়ার বাড়ানোর উপায় বা ফেসবুক পেজ ভাইরাল করার উপায়আমাদের কমবেশি সকলেরই স্বপ্ন থাকে যে আমাদের ফেসবুকে একটা পেস্ট থাকুক আর সেটার ফলোয়ার অনেককো হোক কিন্তু সেটি হয় না। এতে কোন চিন্তার কারণ নেই আপনি যদি এই পোস্টটি পড়েন তাহলে জানতে পারবেন কি করে ফেসবুক পেজে ফলোয়ার বাড়ানোর উপায়। 
ফেসবুক পেজে ফলোয়ার বাড়ানোর উপায়
তাছাড়া আপনি এই পোস্টটি পড়লে জানতে পারবেন ফেসবুক পেজ ভাইরাল করার উপায়। আপনি যদি এই উপায় গুলি জেনে যান তাহলে আপনি একটি ফেসবুক পেজ ভাইরাল করার উপায় জেনে যাচ্ছেন। তো চলুন দেরি না করে শুরু করা যাক যে ফেসবুকে ফলোয়ার বাড়ানোর উপায় সম্পর্কে

পোস্ট সূচিপত্র:ফেসবুক পেজে ফলোয়ার বাড়ানোর উপায় এবং ফেসবুক পেজ ভাইরাল করার উপায়

ফেসবুক পেজে ফলোয়ার বাড়ানোর উপায়

ফেসবুক ফলোয়ার বা ফেসবুক পেজ এটি একটি ভাইরাল প্ল্যাটফর্ম যেটি সকলের থাকে না কিন্তু আমরা সকলেই চাই আমাদের একটা ফেসবুকে পেজ থাকুক আর সেটা থেকে আমরা অনেক টাকা আয় করি। কিন্তু আমরা অনেকেই আছে যে এই স্বপ্নটা পূরণ করতে পারি না শুধুমাত্র আমাদের ফেসবুকে ফলোয়ার না থাকার ফলে তাই আপনাকে জানতে হবে যে কি করে ফেসবুক পেজ ফলোয়ার বাড়ানো যায়। কারণ আপনার যদি একটি ফেসবুকে পেজ থেকে থাকে।

আর সেই পেজটির ফলোয়ার যদি ১০ হাজার প্লাস হয়ে থাকে তাহলে আপনি সেই পেজ থেকে অনেক টাকায় প্রতি মাসে আর্নিং করতে পারবেন। আমরা অনেকেই এই স্বপ্ন দেখে থাকি কিন্তু ফলোয়ারের অভাবে সেই স্বপ্নটা পূরণ করতে পারে না তো চলুন দেরি না করে শুরু করা যাক যে কি করে ফেসবুক পেজে ফলোয়ার বাড়ানো যায়। ফলোয়ার বাড়াতে হলে আপনাকে প্রথমে থাকতে হবে একটি ফেসবুক পেজ।

আর সেই পেজে আপনাকে প্রতিদিন খুব নিত্য নতুন আকর্ষণীয় এবং সুন্দর সুন্দর ভিতর দিতে হবে প্রথম অবস্থায় আপনি খুব ছোট ছোট ভিডিও দিবেন যেগুলো দেখে মানুষ খুবই বিনোদনমূলক ভিডিও বা উপভোগ করে। তারপরে সেই ভিডিওগুলো কিছু কিছু ভিউ পাবে কিন্তু সম্পন্ন ফলোয়ার আসবে না আর আপনার পরিচিত বন্ধু আত্মীয়-স্বজন সকলের প্রোফাইলে এই আপনার ভিডিওটি ট্যাগ করে ছাড়ুন।

তারপরে আপনার বন্ধু পরিবারকে আপনার ফেসবুক পেজে ঢুকে তাদের ফ্রেন্ড ফলোয়ার কে ইনভাইট করতে বলুন। যার ফলে অনেকেই একসেপ্ট করবে আর এতে আপনার অনেক ফলোয়ার বেড়ে যাবে এটি হলো মুখ্যমন্ত্রী সুযোগ। তাছাড়া যদি আপনি কোন একটি কলেজ পড়ে থাকেন আপনার বন্ধুদেরকে বলবেন যে তারা যেন আপনার পেজটি ফলো করে দেয় আবার এটা অন্যদেরকেও শেয়ার করে মূলত ছোট একটি পেজকে এইভাবে আস্তে আস্তে বড় করা যায়।

আর সবচেয়ে বড় যে কথাটি হল আপনি যদি কোন ভাবে একটি ভিডিও ভাইরাল করতে পারেন তাহলে একটি ভিডিওতে যদি ১০০ কে ভিউ করে কোন কারণবশত তাহলে আপনি সেই ভিডিওটা থেকে অটোমেটিক ১০ হাজার প্লাস খোলার পেয়ে যাবেন তাই আপনাকে একটু ভালো ভালো ভিডিও কনটেন্ট থাকতে হবে আশা করি আপনি বুঝতে পেরেছেন যে কি করে ফেসবুকে পেজে ফলোয়ার বাড়ানোর উপায় এটি।

ফেসবুক পেজ ভাইরাল করার উপায়

অনেক সময় দেখা যায় যে ফেসবুকে অতিরিক্ত ফলোয়ার থাকার ফলেও আমাদের ফলোয়ার গুলো আমাদের ভিউ হয় না বা ভিউ করে না কিন্তু আমরা অনেকেই জানিনা যে এটি কি কারণ হয় এক কথায় বলতে গেলে আমাদের ফেসবুক পেজ কে ভাইরাল করার উপায় জানতে হবে সেটি উপায় গুলো কি কি ফেসবুক পেজ তখনই ভাইরাল হবে আপনি যখন ভালো ভালো কনটেন্ট নিত্য নতুন আপলোড করবেন।

তাছাড়া আপনার যদি সুন্দর সুন্দর কনটেন্ট থাকার পরেও কেউ যদি না আসে তাহলে আপনি আপনার ফেসবুক পেজটাকে কোন বড় কনটেন্ট ক্রিয়েটর এর থেকে প্রমোট নিতে পারেন। কারণ একটি কনডম থিয়েটার যদি আপনাকে প্রমোট করে এতে আপনার অনেক লাভ হবে পেজ ভাইরাল হওয়ার সাথে হাতি আপনি ফলোয়ার্সও আরো বেশি পাবেন নিত্য নতুন ভিউ বেশি আসবে। তাছাড়া আপনি চাইলে নিজে নিজেই আপনার ফেসবুক পেজটাকে পোস্ট করতে পারেন।

আপনি যদি পোস্ট করেন কিছু সময়ের জন্য আপনার ফেসবুক পেজটাকে পোস্ট করে ফেলুন আপনি যদি তিন ঘন্টার জন্য পোস্ট করে থাকেন বাস পাঁচ ঘন্টার জন্য যে সময়টা দিয়ে আপনি পোস্ট করবেন যতক্ষণ টাইম নিবেন সেই সময়ের মধ্যে আপনি যদি কোন একটি ভিডিও ছেড়ে থাকেন সেই ভিডিওটি ভাইরাল হয়ে যাবে বা আপনার পেজটি ভাইরাল হয়ে যেতে পারে। তাহলে আপনি বুঝতে পেরেছেন এই পেজ ভাইরাল করার তিনটি উপায় আছে।

প্রথম আপনি আপনার বন্ধু বা ফ্রেন্ড ফলোয়ারকে প্রতিদিন আপনার পেজ ভিউ করতে বলবেন।দ্বিতীয় কোন একটি বড় কন্টেন্ট ক্রিকেটার থেকে প্রোমোট নেওয়া। তৃতীয় আপনার ফেসবুক পেজটাকে পোস্ট করে আপনি সবচেয়ে বেশি উপকৃত হবেন এতে আপনার কারো কাছে যেতে হবে না আর আপনি খুব তাড়াতাড়ি আপনার ফেসবুক পেজ তাকে ভাইরাল করতে পারবেন।

ফেসবুক পেজ জনপ্রিয় করার উপায়

 ফেসবুক পেজ এটি হলো একটি জনপ্রিয় পেজ যেই পেজ থেকে আমরা প্রতি মাসে ইনকাম করতে পারি এটি হল এমন ধরনের একটি পেজ। যেই পেজটিতে যদি আমরা নিত্য নতুন বা সপ্তাহিকভাবে ভিডিও শাড়ি আমরা তাহলে মাস শেষে বা প্রতিদিন সে পেজ থেকে টাকা ইনকাম করতে পারব। সেই ফেসবুক পেজকে বলা হয় জনপ্রিয় পেজ কিন্তু আমরা অনেকেই জানিনা জনপ্রিস কাকে বলে আবার অনেকে জানি কিন্তু জনপ্রিয় করতে পারি না।

একটি পেজকে জনপ্রিয় করতে হলে সেই পেজটিকে অনেক কনটেন্ট থাকতে হবে। তো চলুন প্রথম থেকে শুরু করা যাক একটি জনপ্রিয় পেজ তৈরি করতে হলে আপনাকে একটি ফেসবুক পেজ থাকতে হবে আর সেই ফেসবুক পেজটির একটি সুন্দর একটি নাম থাকতে হবে। সেই পেজটিতে আপনাকে নিত্য নতুন বা সাপ্তাহিকভাবে বা আপনি ডেইলি রুটিন অনুযায়ী ভিডিও ছাড়তে হবে। এইভাবে অতিরিক্ত সময় ভিডিও ছাড়া ফলে।

যখন আপনার ৫০ বা ৬০ হাজার  ঘণ্টার যে ওয়াচ টাইমটা থাকবে সেই টাইমটা পূরণ হয়ে যাবে বা আপনার ভিডিও ছাড়ার ফলে আপনি সেই পেতে ফলোয়ারও পেয়ে যাবেন। এইভাবে যদি আপনার পেজকে জনপ্রিয় না করতে পারেন তাহলে আপনাকে আপনার বন্ধুদের কাছ থেকে সাহায্য নিতে হবে তাদেরকে আপনার পেজের নিত্য নতুন ভিডিও সব দেখতে বলবেন এবং সেই পেজের ভিডিওগুলোতে লাইক কমেন্ট শেয়ার করতে বলবেন।

যাতে সেই ভিডিওগুলো অন্য কারো দেখতে পারে এভাবে যখন আপনার ওয়াচ টাইম এবং ফলোয়ার যখন হয়ে যাবে তখন আপনি সেই পেজটিকে জনপ্রিয় বা মনিটেশন পেজ বলা হয়। যে পেজ থেকে প্রতি মাসে অনেক টাকা ইনকাম করা যায় কোন ইনডেক্স ছাড়াই জাস্ট ভিডিও কনটেন্ট ছেড়ে বা আপলোড করে। আশা করি আপনি বুঝতে পেরেছেন যে একটি জনপ্রিয় পেস্ট কাকে বলে।

ফ্রি ফেসবুক ফলোয়ার

আমাদের সকলেরই স্বপ্ন যে আমাদের একটি ফেসবুক পেজ থাকুক এবং সেই পেজটিতে অনেক ফলোয়ার থাকুক কিন্তু আমরা আসলে সেই ফলোয়ার গুলো পায় না। ফলোয়ার না থাকার ফলে আমরা কোন ধরনের ইনকাম করতে পারি না সেই ফেসবুক পেজ থেকে। তো আপনি কিভাবে ফেসবুকে ফ্রী ফলোয়ার পাবেন বা ফ্রি ফেসবুক ফলোয়ার পাবেন। আপনার ফেসবুকে যেসব বন্ধু আছে তাদের ফোন নিয়ে আপনার পেজে গিয়ে ইনভাইট অপশনে গিয়ে।

আপনার সেই বন্ধুর ফ্রেন্ডের ইনভাইট করতে পারেন আপনি যদি নিত্যনতুন এইভাবে তিন চার দিন ইনভাইট করেন দেখতে পাবেন আপনার ফ্রিতে ফলোয়ার বেড়ে যাচ্ছে। তাছাড়াও আপনি আপনার ফেসবুক পেজ ফ্রিতে পোস্ট করে ফেসবুক ফলোয়ারের পাশাপাশি ভিডিও ভাইরাল করতে পারবেন। সেই পোস্ট করার জন্য আপনাকে যেতে হবে বস নেওয়া অপশন এ পোস্ট না অপশনেও করে দিলে আপনার পেজ পোস্ট হয়ে যাবে।

এতে করে আপনি আপনার পেজকে ফ্রিতে ভাইরাল করতে পারবেন বা ফলোয়ার পেয়ে যাবেন তাছাড়া অনেক ধরনের ওয়েবসাইট আছে যেই ওয়েবসাইটগুলোতে গেলে ফ্রিতে ফলোয়ার পাওয়া যায়। Google এ সার্চ করলে অনেক সময় দেখা যায় যে অনেক ধরনের ওয়েবসাইট এসে থাকে সেই ওয়েবসাইটে গিয়ে যদি আপনি আপনার ফেসবুক পেজের লিংক টা দেন।

তাহলে সেই ওয়েবসাইট থেকে আপনি অনেক ধরনের ফলোয়ার পেয়ে যাবেন যেটা একদম বিনামূল্যে ফ্রিতে। এই উপায় গুলো ব্যবহার করে আপনি আপনার ফেসবুক পেজের ফলোয়ার বাড়িয়ে নিতে পারেন। ধন্যবাদ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ফাইসাল ২৪ ওয়েবসাইটটির নীতিমালা মেনে কমেন্ট করুন প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url