অনলাইন থেকে টাকা ইনকামের পাঁচটি কোর্স সম্পর্কে জানুন

প্রিয় পাঠক আমাদের কম বেশি সকালে মনের মাঝে চিন্তাভাবনা করে যে আমরা অনলাইন থেকে টাকা ইনকাম করব। কিন্তু আমরা জানি না কোন প্লাটফর্ম থেকে টাকা ইনকাম করা যায় বা কিভাবে টাকা ইনকাম করতে হয়। আজকের আর্টিকেল তো জানা হবে যে অনলাইন থেকে টাকা ইনকাম করার সহজ পাঁচটি উপায়। জানতে চাইলে আমাদের আর্টিকেলটি সম্পন্ন করুন তাহলে জানতে পারবেন অনলাইন থেকে কি করে টাকা ইনকাম করতে হয়।
সেরা পাঁচটি অনলাইন কোর্স
পোষ্ট সূচিপত্র:আর্টিকেলটির পাঁচটি বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে যেগুলো থেকে আপনি খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন। তো আজকের আর্টিকেলটি শুধু আপনার জন্য যদি দেরি না করে চলুন শুরু করা যাক।

ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম

ফ্রিল্যান্সিং করে কম-বেশি আমরা সকলে টাকা ইনকাম করতে চাই। কিন্তু সঠিক গাইড লাইনের অভাবে আমরা ফ্রিল্যান্সিং করতে পারি না। এবং জানিও না কোন বিষয় নিয়ে ফ্রিল্যান্সিং করলে বেশি টাকা ইনকাম করা যায়। আজকের আর্টিকেলটিতে জানানো হবে কোন বিষয় নিয়ে আপনি ফ্রিল্যান্সিং করে অনেক টাকা ইনকাম করাতে পারবেন। তাছাড়া এই আর্টিকেলটি পড়লে আপনি জানতে পারবেন করে কতগুলো উপায় টা ইনকাম করা যায়।

আপনি যদি ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করতে চান তাহলে আপনাকে ফ্রিল্যান্সিং এর উপর একটি কোর্স করতে হবে যে কোন বিষয়ের উপরে। সেটা যে কোন বিষয়ের উপর আপনাকে একটি ভালো ফোকাস রাখতে হবে। এবং তার প্রতি পুরো বিশ্বাস রাখতে হবে যে আপনি করতে পারবেন কারণ ফ্রিল্যান্সিং এর উপর বিশ্বাস না করে টাকা ইনকাম করা যায় না। তাই আপনাকে সম্পূর্ণ বিশ্বাস রাখতে হবে যে আমি করতে পারবো করে টাকা ইনকাম।

যে কোন একটি বিষয় সিলেক্ট করে তার ওপর কোর্স করতে পারেন ভালো একজন প্রশিক্ষক দ্বারা। যিনি আপনাকে সঠিক গাইডলাইন দিবেন সেই গাইডলাইনের দ্বারা আপনি ভালোভাবে লেন্সিং শিখে মাসে লাখ টাকা ইনকাম করতে পারবেন। কিন্তু আমরা অনেকেই আছে ফ্রিল্যান্সিং এর অনেকগুলো বিষয় রয়েছে কিন্তু কোন বিষয়টির গল্প এটি সঠিক সিদ্ধান্ত নিতে পারি না। তো নিচে এসব বিষয় নিয়ে আলোচনা করা হবে। আমাদের সাথে থাকুন এবং পুরো আর্টিকেলটি পড়ুন।

গ্রাফিক্স ডিজাইন কি করে টাকা ইনকাম

আমরা অনেকেই আছি যে গ্রাফিক ডিজাইন করে মাসে অনেক হাজার হাজার ডলার ইনকাম করতে চাই। কিন্তু সঠিক গাইড লাইনের অভাবে গ্রাফিক ডিজাইন করে। টাকা ইনকাম করতে পারি না সেজন্য আপনাকে আগে জানতে হবে গ্রাফিক্স ডিজাইন কি গ্রাফিক্স ডিজাইন হল এমন এক প্লাটফর্ম যেখানে বিভিন্ন প্রকার জিনিসের ডিজাইন করানো হয়। এক কথায় বলতে গেলে কিছু তৈরি করার আগে যে ডিজাইনটা করা হয়।

সেই ডিজাইনকে গ্রাফিক ডিজাইন বলা হয়। যেমন বিভিন্ন কোম্পানির জিনিসপত্র লোগো, বিভিন্ন ব্যানার, পোস্টার, ইত্যাদি এ ধরনের বিভিন্ন কিছু গ্রাফিক ডিজাইনার ডিজাইন করতে পারে। আমাদের কম বেশি সকলের ইচ্ছা থাকে যে আমরা একজন গ্রাফিক ডিজাইনার হব। কিন্তু আমরা অনেকে আছি জানিনা যে কি করে গ্রাফিক ডিজাইন শিখতে হয়। ট্রাফিক ডিজাইন শিখতে হলে প্রথমে আপনাকে একটি ল্যাপটপ ও পিসির প্রয়োজন হবে।

সেই ল্যাপটপ বা পিসিতে কম করে হলেও আট জিবি রেম থাকতে হবে নয়তো আপনি কোন ধরনের জিনিস বা কোন কিছু ডিজাইন করতে গেলে অনেক পরিমাণে লেক করবে। সেজন্য ৮ জিবির ওপর রেম হলে ভালো হয়। তারপরে আপনাকে একজন ভালো প্রশিক্ষকের দ্বারা একজন ভালো ট্রেইনার দ্বারা গ্রাফিক ডিজাইন কোর্স টি সম্পন্ন করতে হবে।

তারপর বিভিন্ন প্লাটফর্মে আপনি সেই ডিজাইনগুলো বেঁচে মাসে অনেক ডলার ইনকাম করতে পারবেন। যে প্ল্যাটফর্ম গুলোতে আপনি আপনার ডিজাইনগুলো বেঁচবেন সে প্লাটফর্ম গুলোর নাম জেনে নেওয়া যাক। যেমন ফাইবার, আপ ওয়ার্ক, এছাড়াও আরো বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যেগুলোতে আপনি আপনার ডিজাইনগুলো সেল করতে পারবেন।

আপনি যদি একজন ভালো মানের গ্রাফিক ডিজাইনার হিসেবে নিজেকে গড়ে তুলতে পারেন। তাহলে মাসে কম করে হলেও দু থেকে তিন হাজার ডলার ইনকাম করতে পারবেন। আশা করি আপনি বুঝতে পেরেছেন যে গ্রাফিক ডিজাইন বা কি কি কাজ করে এবং কত টাকা ইনকাম করতে পারে।

ওয়েবসাইট ডেভেলপিং করে টাকা ইনকাম

আমরা অনেকেই আছি যে ওয়েবসাইট ডেভেলপমেন্ট কোর্সটা করতে চাই। কিন্তু আমরা জানি না ওয়েবসাইট ডেভেলপমেন্ট কোর্সটা করে কি কি কাজ করা যায়। কোন কিছু করার আগে সেই সম্পর্কে ভালোভাবে জানা টাকে বলা হলো নির্বাচন কর। সেজন্য আপনাকে কোন ধরনের কোর্স বা কোন কিছু করার আগে আপনাকে সিদ্ধান্ত নিতে হবে বা সেটা সম্পর্কে ভালোভাবে জানতে হবে সেটা করে কি আপনি প্রতিষ্ঠিত হতে পারবেন কিনা।

আপনি যদি ওয়েবসাইট ডেভেলপিং পোস্টটি করতে আগ্রহ হয়ে থাকেন সেই সম্পর্কে আগে ভালোভাবে রিচার্জ করতে নিবেন যে আপনি এই কাজটা করতে পারবেন কিনা। এবং কাজ করে মাসে কত ডলার ইনকাম করা যায়। ওয়েবসাইট ডেভেলপিং হলো এমন এক পেশা বা কাজ যেখানে বিভিন্ন রকম ওয়েবসাইট ডেভেলপিং করতে হয় বা তৈরি করতে হয়। সেই সম্পর্ক ওয়েবসাইট সম্পর্কে জানতে হলে আমাদের জানতে হবে ওয়েবসাইট কাকে বলে।

ওয়েবসাইট হল যেগুলোতে আমরা বিভিন্ন ধরনের পোস্ট বা কাজ করে থাকে এক কথায় বলতে গেলে যেমন মোবাইলের অ্যাপস থাকে একেই বলা হয়। ওয়েবসাইট আপনি চাইলে একজন ভালো মেনে ওয়েবসাইট ডেভেলপার হয়ে মাসে লাখ লাখ টাকা ইনকাম করতে পারেন ওয়েবসাইট ডেভেলপমেন্ট এর মাধ্যমে।। ওয়েবসাইট ডেভেলপমেন্ট করতে হলে আপনাকে ভালো মতো জানতে হবে।

কম্পিউটার গ্রাফিক্স বা কম্পিউটার কিছু তৈরি করা সম্পর্কে এক কথায় বলতে গেলে আপনাকে ভালোভাবে কঠিন জানতে হবে। নয়তো আপনি ওয়েবসাইট ডেভেলপিং কোর্সটি করতে পারবেন না। একটা ওয়েবসাইট তৈরি করতে গেলে অনেক ধরনের কোডিং প্রয়োজন হয় সেজন্য আপনাকে একজন কোডিং এক্সপার্ট হতে হবে। তারপরে আপনি একজন ভালো ওয়েবসাইট ডেভেলপার হিসেবে নিজেকে তৈরি করতে পারবেন।

ব্লগিং করে মাসে লাখ টাকা ইনকাম

আপনি কি জানেন ব্লগিং কাকে বলে। ব্লকিং হচ্ছে গুগলের একটি অংশ যেখানে আর্টিকেল লেখে মাসে লাখ লাখ টাকা ইনকাম করা যায় কিন্তু কিভাবে সেই কাজটি করতে হয় সেটা আমরা অনেকে আছি জানিনা তো তাদের জন্য আজকে এই আর্টিকেলটিতে ব্লগিংয়ে আলোচনা করা হবে। ব্লগিং বা আর্টিকেল এর মাধ্যমে আপনি বিভিন্ন রকম পোস্ট লেখে গুগল আপলোড দিয়ে সেখান থেকে ভিজিটর এনে বা google এডসেন্স এর মাধ্যমে মাসে লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন।

google আর্টিকেলটিতে বড়লোক লেখে অনেক ভূগোল আর্টিকেল ক্রিকেটার বা লগইন ওয়েবসাইটের মালিক ইনকাম করে যাচ্ছেন। তাই আপনি চাইলে সহজ পদ্ধতিতে মাসে লাখ লাখ টাকা ইনকাম করতে পারেন আর্টিকেল লেখার মাধ্যমে। আর্টিকেল লেখা খুবই ইজি এবং খুবই সহজ আমরা কম বেশি সকলে পারি যে রচনা আবৃতি করতে রচনা আবৃত্তির মতন করে আর্টিকেলটি প্রকাশ করতে হয়। ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করা আমাদের সবচেয়ে সহজ উপায় হলো এটি।

এভাবে গুগলে আর্টিকেল লিখে মাসে লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন। তাই আপনি চাইলে সহজ উপায়ে এবং কোন কষ্ট ছাড়াই ফ্রিল্যান্সিং করে। মাসে লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন সেজন্য আপনাকে google একটি ব্লগিং ওয়েবসাইট তৈরি করতে হবে। যেখানে আপনি আপনার ব্লগগুলো পাবলিশ বা পোস্ট করে মাসে লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন।

সেখান থেকে পোস্ট ছেড়ে ভিজিটর এনে মাসে লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন। এক কথায় বলতে গেলে google একটি ওয়েবসাইট তৈরি করে সেখানে পোস্ট লেখালেখি করে গুগল এডসেন্স এর মাধ্যমে টাকা ইনকাম করার সহজ একটি পদ্ধতিকে ব্লগিং বলা হয়।

সিপিএ মার্কেটিং করে টাকা ইনকাম

আমরা অনেকেই আছি যে কম বেশি শুনে আছে সিপিএ মার্কেটিং কিন্তু আমরা জানি না যে এই সিপিএ মার্কেটিং এর কাজ কি। তো যারা যারা জানিনা তাদের জন্য এই আর্টিকেলটি আজকে এই আর্টিকেলটিতে জানানো হবে মার্কেটিং কাকে বলে এবং সিপিএম মার্কেটিং করে কিভাবে টাকা ইনকাম করা যায়। সিপিএম মার্কেটিং হল এমন এক পেশা যেখানে বিভিন্ন ধরনের প্রোডাক্ট সেল করে টাকা নিয়ে পড়া যায়।

রেপের সাথে কোন ধরনের ইনভেস্টমেন্ট ছাড়াই আপনি মাসে অনেক টাকা ইনকাম করতে পারবেন। তো চলুন জানা যাক সিপিএম মার্কেটিং কিভাবে করে। সিপিএ মার্কেটিং হল এমন এক মার্কেট যেখানে মানুষের বিভিন্ন ধরনের প্রোডাক্ট ফেল করে দিতে হয়। সে প্রোডাকশনের মাধ্যমে আপনি আপনার কমিশন পাবেন। তাকে বলা হয় সিপিইউ মার্কেটিং যেখানে আপনার শুধু সেল করতে হবে বিভিন্ন ধরনের প্রোডাক্ট থাকবে।

যেগুলো আপনি অনলাইন বা কোন শপের থেকে নিয়ে আপনি আপনার ওয়েবসাইট বা যেভাবে খুশি সেভাবে সেল করতে পারেন। সে পণ্যটা সেল করতে পারলে আপনি সেখান থেকে কিছু পরিমাণে প্রফিট পেয়ে যাবেন। একে কি বলা হয়েছে মার্কেটিং কোন ইনভেসমেন্ট ছাড়াই মার্কেটিং এ খুব ভালো কাজ করা যায়। আশা করি আপনি বুঝতে পেরেছেন যে সিপিএ মার্কেটিং কাকে বলে এবং কি করে এভাবে মার্কেট থেকে টাকা ইনকাম করতে হয়।

শেষ কথা

আমরা এই আর্টিকেলটিতে বিভিন্ন ধরনের মার্কেটপ্লেস বা মার্কেটিং নিয়ে আলোচনা করেছি। যে মার্কেটগুলোতে আপনি কাজ করে মাসে অনেক টাকা ইনকাম করতে পারবেন। আমাদের কম বেশি সকালে মনের মধ্যে চিন্তা ভাবনা করে যে আমরা একজন নিজেকে তৈরি করব।

সেজন্য আজকের আর্টিকেলটিতে সব ধরনের মার্কেটপ্লেস বা কোর্স সম্পর্কে বিস্তারিত জানানো হলো। আশা করি আপনি আর্টিকেলটি পড়ে অনেক উপকৃত হয়েছেন। আর্টিকেল আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন ধন্যবাদ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ফাইসাল ২৪ ওয়েবসাইটটির নীতিমালা মেনে কমেন্ট করুন প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url