বাড়ির আশেপাশে থাকা wi-fi passwod -How to wi-fi password hack

বাড়ির আশে পাশে থাকে ওয়াইফাই এবং পাসওয়ার্ড ছাড়া ওয়াইফাই কানেক্ট করার সম্পর্কে কি আপনি জানতে চাচ্ছেন। তাই আমরা এখন এই আর্টিকেলটিতে জানাবো যে কি করে বাড়ির আশেপাশের ওয়াইফাই এবং পাসওয়ার্ড ছাড়া ওয়াইফাই কানেক্ট করার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য। তাছাড়া কিভাবে ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করলে কেউ ওয়াইফাই পাসওয়ার্ড পাবে না সেই সম্পর্কে বিস্তারিত তথ্য জানানো হবে।
How to wi-fi password hack
তাই আপনি যদি এই সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চান তাহলে আমাদের আর্টিকেলটি পড়ুন তাহলে জানতে পারবেন। বাড়ির আশেপাশে থাকা wifi password ছাড়া কিভাবে পাবেন এবং পাসওয়ার্ড ছাড়া ওয়াইফাই কিভাবে কানেক্ট করবেন এ সম্পর্কে জানতে হলে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।
পোস্ট সূচিপত্র:বাড়ির আশেপাশে থাকাwifi password ছাড়া কিভাবে wifi কানেক্ট করবেন এই সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হলো

ভূমিকা:পাসওয়ার্ড ছাড়া কিভাবেwifi কানেক্ট করবেন এবং বাড়ির আশে পাশে থাকাwifi password কিভাবে পাবেন

, আমরা ফোনে বা ল্যাপটপে ওয়াইফাই চালাতে সকলে পছন্দ করে থাকি। কেননা আমরা ওয়াইফাই চালানোর মাধ্যমে আমাদের মোবাইলে ব্যবহৃত mb সেভ করতে পারি এবং ওয়াইফাই ব্যবহারে ভালো একটি স্পিড পাই। সেজন্য আমরা প্রত্যেকেই ওয়াইফাই চালাতে পছন্দ করে থাকি। কিন্তু আমরা তো সব ওয়াইফাই পাসওয়ার্ড জানিনা সেজন্য আমাদের ফোনে বা ল্যাপটপে কানেক্ট করতে পারেনা।

এক কথায় বলতে গেলে সেই ওয়াইফাই টা আমি ইউজ করতে পারি ন তাই আপনি যদি বাড়ির আশেপাশে থাকাwifi কানেক্ট করতে চানpassword ধরা আপনি আপনার ফোনে কানেক্ট করতে পারবেন সেই সম্পর্কে আমরা আজকের আর্টিকেল বিস্তারিত আলোচনা করব। আপনি যদি আমাদের এই আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়েন তা তাহলে বুঝতে পারবেন কি করে wifi password ছাড়া কানেক্ট করা যায়।

বা ওয়াইফাই এর পাসওয়ার্ড বের করার কিছু সফটওয়্যার যা ব্যবহার করে আপনি ওয়াইফের পাসওয়ার্ড খুব সহজে দেখতে পারবেন। তো চলুন আর কথা না বাড়িয়ে আর্টিকেলটি বিস্তারিতভাবে আলোচনা করা যাক। আশা করি আর্টিকেলটি পড়ে আপনি অনেক উপকৃত হবেন এবং বাড়ির আশেপাশে থাকা wifi password ছাড়া কানেক্ট করতে পারবেন।

Wifi password পরিবর্তনের নিয়ম

ওই ভাবে পাসওয়ার্ড পরিবর্তনের নিয়ম সম্পর্কে জানতে হলে এই আর্টিকেলটির এই অংশটি পড়ুন। এই অংশটি পড়লে আপনি জানতে পারবেন কিভাবে ওয়াইফাই পাসওয়ার্ড পরিবর্তন করতে হয়। তাহলে দেরি না করে আমরা জেনে নেওয়ার চেষ্টা করি যে কিভাবে Wifi password চেঞ্জ করতে হয়। বর্তমান সময়ে রাউটারের সাথে থাকা কিছু ইএমআই নাম্বার দেখে খুব সহজে ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করা যায়।

তাছাড়া আপনি যদি চান ল্যাপটপ বা কম্পিউটারের দ্বারা আপনার ওয়াইফাই সিস্টেমটাকে কানেক্ট করে পাসওয়ার্ড পরিবর্তন করতেও পারেন। প্রতিটি আলাদা আলাদা তাদের নিজস্ব ইএমআই থাকে যেটার মাধ্যমে প্রতিদিন রাউটারকে কন্ট্রোল করা হয়।
একটি রাউটারকে তাদের ইউপি এড্রেসের মাধ্যমে ওপেন করতে হয়। সেটিং পরিবর্তন করতে পারে না আপনি ক্রম বাজার বা আপনার ফোনে থাকা একটি অ্যাপসের সাহায্যে। সেজন্য আমরা Wifi password পরিবর্তনের নিয়ম সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করলাম।
  • প্রথমে আপনি আপনার অর্ডারে ইএমআই নাম্বার বা ইউপি এড্রেস দেখে নিবেন। তারপর আপনি রাউটারে বক্সে রাউটারটি ওপেন করার কয়েকটি সংখ্যা দেখতে পাবেন। সংখ্যা গুলো যেমন হয়ে থাকে (192.168.0.0.0)।
  • তারপর আপনাকে আপনার ফোনে বা ল্যাপটপ বা কম্পিউটারে থাকা ক্রোম ব্রাউজারটি ওপেন করতে হবে। তারপর ওয়াইফাই সেটিং বলে সার্চ দেওয়ার পর আপনার ওয়াইফাই সেটিং এর ভিতরে ইউ আর এল এর ভিতরে এই ইউপি এড্রেসটি বসিয়ে দিতে হবে।
  • তারপর এই কাজগুলো সম্পন্ন হওয়ার পর আপনি আপনার ওয়াইফাই ইউজার নেম এবং পাসওয়ার্ড এর মাধ্যমে পরিবর্তনের জন্য আপনি আপনার সেটিং লগইন করুন। এবার রাউটার বক্সে দেখতে পাবেন ইউজারনেম এবং ডিফল্ট পাসওয়ার্ড দেওয়া আছে। বেশিরভাগ ক্ষেত্রে ওয়াইফাই এর বক্সগুলোতে দেওয়া থাকে ডি ফল পাসওয়ার্ড এডমিন।
  • তারপর আপনি সেটির ভিতর ঢুকতে পারলে দেখতে পাবেন পাসওয়ার্ড লেখা। সেই লেখাতে ক্লিক করলে আপনি খুব সহজে আপনি আপনার ওয়াইফাই পাসওয়ার্ড চেঞ্জ করতে পারবেন।
  • আপনি পাসওয়ার্ডটি সেট করার সাথে সাথে আপনার রাউটারটি রিস্টার্ট হবে। সঙ্গে সঙ্গে বদলে যাবে আপনার ওয়াইফাই পাসওয়ার্ড এবং নতুন পাসওয়ার্ড পরিবর্তন হবে।

বাড়ির আশেপাশে থাকা Wifi password

বাড়ির আশেপাশে থাকা wifi password সম্পর্কে জানার জন্য আর্টিকেলের এই অংশটি পড়ুন। কারন আমরা এই অংশটিতে আলোচনা করব বাড়ির আশেপাশে থাকা wifi password সম্পর্কে। তো চলুন দেরি না করে জেনে নেওয়া যাক যে বাড়ির আশেপাশে থাকা wifi password কিভাবে পাবেন। আপনি যদি চান খুব সহজে বাড়ির আশে পাশে থাকো ওয়াইফাই পাসওয়ার্ড বের করতে পারবেন এই সম্পর্কে নিচে কিছু তথ্য আমরা শেয়ার করেছি এগুলো অনুসরণ করে।

আপনি খুব সহজে বাড়ির আশে পাশে থাকা ওয়াইফাই পাসওয়ার্ড ছাড়া কানেক্ট করতে পারবেন। সে বিষয়ে আমরা নিচে খুব ভালোভাবে আলোচনা করেছি তো চলুন এই অংশ থেকে আমরা জেনে নেওয়া যাক যে প্রাথমিক উপায়ে বাড়ির আশেপাশে থাকা wifi password জানা যায় কিভাবে এ সম্পর্কে। আপনি যদি চান আপনার বাড়ির আশে পাশে থাকা কোন ওয়াইফাই ব্যবহার করতে তাহলে আপনি সেই ওয়াইফাই এর মালিকের সঙ্গে যোগাযোগ করুন।

তাছাড়া আপনার যদি তার সঙ্গে খুব ভালো একটি সম্পর্কে থেকে থাকে তাহলে তিনি খুব সহজে আপনাকে পাসওয়ার্ড দিয়ে দেবে। এছাড়াও আপনি যদি খুব ভাগ্যবান হয়ে থাকেন সে আপনাকে পাড়া-প্রতিবেশী হিসেবে আপনাকে পাসওয়ার্ডটা দিয়ে দিতে পারে। তবে আপনি আপনার বাড়ির আশেপাশে wifi password জানার চেষ্টা করে থাকেন। হয়তো আপনি একটু চেষ্টা করলে খুব সহজে ওয়াইফাইটি পাসওয়ার্ড পেয়ে যাবেন। কিন্তু এতে করে হয়তো আপনার তেমন একটা লাভ হবে না।

কারণ ওয়াইফাই মালিক চাইলে যেকোনো সময় তার ওয়াইফাই এর পাসওয়ার্ডটি চেঞ্জ করে দিতে পারে। সে ক্ষেত্রে আপনি আপনার ফোনে কানেক্ট করা ওয়াইফাই ডিসকানেক্ট হয়ে যাওয়া সম্ভব না থাকে। সেজন্য কোন ওয়াইফাই ব্যবহার করবে ওয়াইফাই এর মালিকের সঙ্গে যোগাযোগ করে ওয়াইফের পাসওয়ার্ডটি নয় আপনার জন্য ভালো হবে।

Wifi password বের করা Apps

ওয়াইফাই এর পাসওয়ার্ড জানার জন্য কিছু apps রয়েছে সে সম্পর্কে কিছু জানতে চান। তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। কারণ আমরা এখানে বিস্তারিতের আলোচনা করব যে ওয়াইফাই এর পাসওয়ার্ড বের করা কিছু Apps এর সম্পর্কে।

তো চলুন জেনে নেওয়া যাক ওয়াইফাই পাসওয়ার্ড বের করার কিছু Apps এর বিষয়ে। এই ওয়াইফাই পাসওয়ার্ড জানার জন্য আপনাকে প্রথমে একটি ক্রম বা প্লেস্টোর থেকে একটি APPS ডাউনলোড করতে হবে। যে অ্যাপস এর সাহায্যে আপনি খুব সহজে ওয়াইফাই পাসওয়ার্ড জানতে পারবেন। তো চলুন সেই এপ্স এর নামটি জানা যাক।All router wifi password নিচে এই APPS পিক দিয়ে দেওয়া হলো
wi fi password hack
যখনই আপনার ফোনে এই অ্যাপস টি ইন্সটল হয়ে যাবে আপনি তখন ওয়াইফাই এর পাসওয়ার্ড পরিবর্তন বা নতুন কোন পাসওয়ার্ড দেয়ার জন্য এই এপসের ভিতরে প্রবেশ করুন। এই অ্যাপসটি ওপেন করার পরে কিছু পারমিশন এলাও করতে বলবে সেগুলোকে এলাও করে দিতে হবে। তারপরে আপনার সামনে বিভিন্ন ধরনের এড আসতে পারে। সেগুলো ক্রস করে দেওয়ার পরে আপনার ওয়াইফাই এর কানেক্ট করার ওপেন লিংকটি পেয়ে যাবেন বা বাটনটি পেয়ে যাবেন।
wi fi password hack
সেখানে ক্লিক করার সঙ্গে সঙ্গে আপনি যে ওয়াইফাই এর সঙ্গে কানেক্ট করেছেন সেই ওয়াইফাই এর পাসওয়ার্ডটি সেখানে দেখা যাবে। আপনি ব্যবহার করে খুব সহজে ওয়াইফের পাসওয়ার্ড দেখতে এবং পরিবর্তন করতে পারবেন।

তবে এই অ্যাপসটি যেকোনো একটি ওয়াইফার সঙ্গে অবশ্যই কানেক্ট করা থাকতে হবে। এই অ্যাপটি যেই ওয়াইফের সঙ্গে কানেক্ট করা থাকবে শুধু সেই wi-fi এর পাসওয়ার্ড চেঞ্জ করা যাবে। আশা করি আপনি বুঝতে পেরেছেন যে কিভাবে ওয়াইফাই পাসওয়ার্ড খুব সহজে বের করা যায়। আশা করি এই অংশটি পড়ে আপনি অনেক উপকৃত হয়েছেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ফাইসাল ২৪ ওয়েবসাইটটির নীতিমালা মেনে কমেন্ট করুন প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url