বুক ধরফর করে কিসের জন্য - বুক ধড়ফড় দূর করার উপায়

 প্রিয় পাঠক, আপনি কি জানেন যে বুক ধরফর করে।কিসের জন্য বাকি কারণে কম বেশি আমাদের সকলেরই বুক ধরফর করে।কিন্তু আমাদের বক্ষির জন্য ধরফর করে আমরা অনেকে জানিনা পোক ধরফরের ফলে আমাদের অনেক ধরনের অনেকের সমস্যা দেখা দেয়। কিন্তু আমরা এই ধরফরে সঠিক কারণটা জানি না আপনি যদি এই সমস্ত বিষয় জানতে আগ্রহী হন বা জানতে চান তাহলে শুধু এই পোস্টটা আপনার জন্য এই আর্টিকেলটি সম্পূর্ণভাবে পড়ে ফেলুন

বুক ধড়ফড় দূর করার উপায়
আর আপনি যদি এই বুক ধরফর করে কিসের জন্য এবং বুক ধরফর দূর করার উপায় সম্পর্কে জানতে চান তাহলে এই পোস্টটি সম্পন্ন পড়ুন।কারণ এই পোস্টটিতে আমরা জানাবো যে কি কারণে বুক ধরফর করে এবং বুক ধরফর করলে কি সমস্যা হয়। আপনি যদি এই সমস্ত বিষয় জানতে চান তাহলে এই আর্টিকেলটি সম্পন্ন হয়ে পড়ে ফেলুন।

বুক ধরফর কিসের লক্ষণ

আমাদের বুক ধরফর করে ওঠে হঠাৎ অনেক সময় বিভিন্ন কারণে কোন কারণ ছাড়াই। এই ধরফরের ফলে আমাদের অনেক ধরনের সমস্যা দেখা দেয় আমাদের হৃদপিণ্ড দূরে দূরে লাফায় এবং আমাদের পেশালের সমস্যা দেখা দেয়। আবার আমাদের বুক ধরফরের ফলে টেনশনের ফলে আমাদের অনেক সময় গা থেকে ঘামও বের হয়ে যায়। বুক ধরফর করার কারণ হলো আমরা যখন কোন কিছু নেই একটু চিন্তা ভাবনা করে থাকি।

সেই জিনিসটা আমাদের মস্তিষ্কের মধ্যে এমন এক স্পেশাল ফেলে নিজে প্রেসার এর ফলে আমরা কিছু সময়ের জন্য নিজেদের মধ্যে এতটাই দুর্বলতা কাজ করে বা ভয় পায় সে কারণে আমাদের হঠাৎ বুক ধরফর করে ওঠে। আবার অনেক সময় আমরা অনেক কিছু আপনি অনেক চিন্তা ভাবনা করে থাকি যে চিন্তা ভাবনা ফলে আমাদের বুক ধরফাও করে বা কোন কাজ করতে আমাদের মনে না থাকলে আবার সেই কাজটাই পরে যখন মনে পড়ে যায়।

আমাদের বুক ধরফর করে ওঠে টেনশানের ফলে যে কাজটা হবে কি হবে না বিভিন্ন কারণে বুক ধরফর করে থাকে। বুক ধরফরের পর শুরুতে বা লক্ষণ যখন যেভাবে দেখা দেয়। বুক ধরফর করার যখন বুঝতে পারবেন বা লক্ষণ গুলো যখন দেখা দিবে তখন শুরুতেই প্রথমে মন খারাপ বাধ্য রাগে রাগি ভাব পাবে বাকি সব চিন্তা-চিন্দা ভাব আসবে মনের মাধ্যমে। যে ভাবলির ফলে বুঝতে হবে যে এখন বুক ধরফর করতে চলেছে সাধারণত বুক ধরফর করার আগে এই লক্ষণ গুলি দেখা দিয়ে থাকে।

ঘুম থেকে উঠার পর বুক ধরফর

আমাদের অনেক সময় ঘুম থেকে ওঠার পর বুক ধরফর করে ওঠে যে ফলে আমরা অনেকটাই অনেক রকম ভয় পেয়ে থাকে। হঠাৎ ঘুম থেকে ওঠার পরে বুক ধরফর করে কি কারনে এটাই ভাবি আমরা যখন কোন কারণে হঠাৎ ঘুম ভেঙ্গে যায় বা কোন ভয়ানক যখন স্বপ্ন দেখে ঘুম ভাঙ্গে তখন আমাদের বুক ধরফর করে ওঠে। কারণ আমাদের ঘুমের মাঝে কোন একটা ভয়ানক স্বপ্ন দেখে ভয় পাওয়ার কারণে বুক ধরফর করে।

আবার অনেকেই ঘুম থেকে ওঠার পর বা অনেকে অনেক ভাবে ঘুম থেকে ডেকে তোলে কিন্তু তাকে হঠাৎ ডাক দেওয়ার ফলে তার মস্তিষ্কে এমন এক স্পেশাল ক্রিয়েট করে বা চাপ দেয় তার কারণে সে অনেকটাই ভয় পেয়ে থাকে। সেই ভয় পাওয়ার কারণে তার বুক ধরফর করে এমন কি সে হার্ড স্টকও করতে পারে।

এমন হাজারো কারণে বুকভর করে তাই ঘুমান থেকে ওঠার সময় বা ঘুম থেকে ওঠার পর আমাদের সম্পূর্ণ কমপ্লিট করে উঠতে হবে। বা ঘুমের মাঝে কোন ভয়ানক স্বপ্ন দেখার পর যদি ভেঙ্গে যায় বুক ধরফর করা শুরুতে বা আগের মুহূর্তেই এক গ্লাস পানি খেয়ে নিতে হবে। যার ফলে অনেকটা ভয় কেটে যাবে সে কারণে বুক ধরফর করবে না তাহলে জানা গেল যে ঘুম থেকে ওঠার পর কি কারণে বুক ধরফর করে।

ঘুমের সময় বুক ধরফর

আমাদের অনেকেরই অনেক সময় ঘুমের ভিতর বুক ধরফর করে ওঠে যার ফলে আমরা ঘুমাতে পারি না। বা আমরা অনেকে অনেক ধরনের ভয় পেয়ে থাকি আমাদের যখন ঘুমের মাঝে বুক ধরফর করে ওঠে সে মুহূর্তে যদি আমাদের ঘুম ভেঙ্গে যায়। আমাদের কিন্তু ভয়ের কারণে বা বিভিন্ন কারণে আর ঘুম আসে না মাথা অনেক গরম হয়ে যায় বা আমাদের কাছের মানুষের কথা অনেক সময় মনে পড়ে থাকে।

এবং সে কাছের মানুষকে না দেখা পর্যন্ত সে বুক ধরফর করা আর ঠিক হয় না। আপনার যদি কোন কারনে ঘুমের মাঝে বুক ধরফর করে ওঠে এবং ঘুম ভেঙ্গে যায় আর আপনি অনেক ভয় পেয়ে থাকেন। তাহলে প্রথমে ঘুম থেকে উঠে পানি খেয়ে নেবেন এবং মাথা ঠান্ডা করার জন্য ঠান্ডা জাতীয় তেল ব্যবহার করবেন যেটা দিলে আপনার মস্তিষ্ককে ঠান্ডা করে ফেলবে।

এবং কাউকে না কাউকে আপনার আশেপাশে রাখবেন নয়তো আপনি ভয়ের কারণে হার্ট স্ট্রোক করে মারাও যেতে পারেন। আবার আমরা অনেকেই অনেক সময় ঘুমের মাঝে বিভিন্ন ভয়ানক স্বপ্ন দেখে থাকি যেমন কারো মৃত্যু আবার অনেকে অনেক ধরনের এক্সিডেন্ট নিজের কোন ক্ষতি অনেক রকম কাজে লস খাওয়া ব্যবসায় লস খাওয়া 

এগুলো দেখার ফলে আমাদের হঠাৎ ঘুমের মাঝে বুক ধরফর করে উঠে।যার ফলে আমরা অনেকে অনেক রকম ভয় পেয়ে থাকি এমন হাজারো বা বিভিন্ন কারণে আমাদের বুক ধরফর করে তাহলে আপনারা জানতে পারলেন তাহলে ঘুমের সময় বুক ধরফর করার কারণটা আসলে কি।

বুক ধরফর করে কিসের জন্য

এই বুক ধরফর করে বিভিন্ন কারণে তার মধ্যে কিছু কারণ হলো। আমরা যখন কোন কিছু নিয়ে অনেক ধরনের টেনশন করে থাকে তখন আমাদের হঠাৎ বুক ধরফর করে ওঠে যার ফলে আমরা অনেকটাই ভয় পেয়ে যায় বা ঘাবড়ে থাকি এবং আমাদেরকে হাত-পা অনেক ঘামতে থাকে এমনকি আমাদের বেশি বুক ধরফর কারণে আমরা মাথা ঘুরে পড়ে যেতে পারি।

এবং আমরা যখন রোদ বা রোধ বা গরমের ভেতর চলাফেরা করি তখন আমাদের শরীর দুর্বল থাকার ফলে আমাদের হঠাৎ খুব ধরফর করে উঠে। এবং আমাদের যখন শরীর দুর্বল থাকে দুর্বল থাকার পরে যখন আমরা কোন কিছু করতে যাই কোন ভারী জিনিসপত্র উঠায় বা কোন ভারী আওয়াজ তখন শুনি তখন আমাদের হঠাৎ বুক ধরফর করে ওঠে।

এক কথাই বলতে গেলে আমরা যখন কোন কিছু নিয়ে অনেক চিন্তা ভাবনা করি বা আমাদের শরীর যখন দুর্বল থাকে সেই সময়গুলোতে আমাদের বুক ধরফর করে থাকে। তাই আমাদের যখন বুক ধরফর করবে বা শরীরে যখন দুর্বল থাকবে। তখন আমাদের অবশ্যই ভিটামিন জাতীয় খাবার খেতে হবে। নয়তো বুক ধরফর করা এবং বিভিন্ন সমস্যা দেখা দিবে শরীরে যার ফলে আমাদের শরীর এবং মনের মাথার বিভিন্ন ক্ষতি হতে পারে।

বুক ধড়ফড় দূর করার উপায়

কম বয়সী আমাদের সকলের বুক ধরফর করে থাকে। এবং যার কারণে আমরা অনেক ভালোই সমস্যায় পড়ি এই বুক ধরফরের কারণে অনেক সমস্যা দেখা দেয়। এই বুক ধরফর করার থেকে মুক্তি পাওয়ার উপায় হল। বা যখন বুক ধরফর করবেন তখন কি করলেন মুক্তি পাবেন এই সমস্ত বিষয় নিয়ে আলোচনা করব। যখন আমাদের বুক ধরফর করে উঠবে সেটা ঘুমের মধ্যে যদি হয়ে থাকে।

তাহলে ঘুম থেকে উঠেই প্রথমে ঠান্ডা এক গ্লাস পানি খেয়ে নিব এবং আমাদের প্রিয় মানুষ বা কাছে কাউকে ডেকে নেব। যার ফলে আমাদের অনেকটা ভয় কেটে যাবে এবং বুক ধরফর করা কমে যাবে। আবার যখন রাস্তায় চলাফলের সময় যখন বুক ধরফর করে ওকে তখন বুক ধরফর করার সাথে সাথেই আমরা কোন ছায়াতে গিয়ে বসে পরবো এবং মাথায় ঠান্ডা পানি দিয়ে বসে থাকব বা শরীরকে বিশ্রামে রাখবো।

যার ফলে এই বুক ধরফর করা থেকে মুক্তি পাওয়া যাবে। তারপরে যখন আমাদের শরীর দুর্বলের ফলে বুক ধরফর করে উঠবে তখন আমরা ফ্যানের বাতাসে বা কোন ঠান্ডা কোন জায়গায় গিয়ে বসে বা হাত পা চোখ মুখ বা নিজেকে পুরোটা ভিজিয়ে ফেলবো যার ফলে আমাদের শরীর ঠান্ডা হয়ে যাবে

এবং আমাদের বুক ধরফরাও কমবে এবং এতেও যদি না কমে। আমরা মাথাতে ঠান্ডা হওয়ার কিছু তেল ব্যবহার করব যে তেল ব্যবহার করা ফলে অবশ্যই আমাদের এই সমস্যা গুলি চলে যাবে তাহলে জানতে পারলেন যে বুক ধরফর করে উঠলে কি করে মুক্তি পাওয়া যায়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ফাইসাল ২৪ ওয়েবসাইটটির নীতিমালা মেনে কমেন্ট করুন প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url