কক্সবাজারের বিমান ভাড়া এবং সময়সূচী সম্পর্কে জানানো হলো

প্রিয় পাঠক,আপনি কি কক্সবাজারে বিমান ভাড়া এবং সময়সূচী সম্পর্কে জানতে চান। তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন। প্রতি বছর অনেক মানুষই কক্সবাজার ঘুরতে যাই বা কক্সবাজারে ভিউ উপভোগ করতে যায়। তাই কক্সবাজারের বিমান ভাড়া এবং সময়সূচী সম্পর্কে জানানো হলো। তাই এই আজকের এই আর্টিকেলটি কক্সবাজারের বিমান ভাড়া এবং সময়সূচী সম্পর্কে আলোচনা করা হলো।
ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া
তো চলুন দেরি না করে তাড়াতাড়ি কক্সবাজারে বিমান ভাড়া এবং সময়সূচী সম্পর্কে জেনে নেওয়া যাক। কক্সবাজার যাওয়ার বিমান ভাড়া এবং সময়সূচী সম্পর্কে আপনাকে জানতে হলে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে হবে তাহলে আপনি জানতে পারবেন।

অনলাইন টিকেট বুকিং 2023-2024 - কক্সবাজার বিমানের ভাড়া ও সময়সূচী 2032-2024

আমরা কম বেশি সকলেই বিমানে চলাফেরা করা পছন্দ করি। এখন আপনি যদি বাংলাদেশের অন্যতম পর্যটক কেন্দ্র কক্সবাজারে যেতে চান। তাহলে আপনাকে কক্সবাজার যাওয়ার ভাড়া এবং বিমানের সময়সূচী সম্পর্কে জেনে নিতে হবে। এবং বর্তমান সময় দাঁড়িয়ে আমরা বাসা বাড়িতে বসেই অনলাইনের মাধ্যমে বিমানের টিকিট কাটতে পারি এ সম্পর্কে জেনে নিন।

আগে আমাদেরকে কক্সবাজার যেতে হলে বিভিন্ন ধরনের গাড়ি তে যেতে হতো যেমন বাস ট্রেন এছাড়া অন্য কোন উপায় বা অপশন ছিল না। কিন্তু বর্তমান সময় দাঁড়িয়ে কক্সবাজার যাওয়ার অনেক উপায় হয়েছে। বর্তমান সময়ের বিমান সংস্থা ঢাকা থেকে যশোর থেকে রাজশাহী থেকে কক্সবাজার যাওয়ার অনেক বিমানে রয়েছে বা ব্যবস্থা করে দিয়েছে।

এই ফ্লাইটগুলোর মধ্যে সবচেয়ে অন্যতম সেরা ফাইট বা বিমান হলোবাংলাদেশ এয়ারলাইন্স, এয়ার অ্যাস্ট্রা, নভোএয়ার এয়ারলাইন্স এবং ইউ এস বাংলা এয়ারলাইন্স।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স - ঢাকা থেকে কক্সবাজার বিমান ভাড়াঃ
সুপার সেভার -- ৪,৪০০ - ৬,০০০ টাকা
বিজনেস ফ্লেক্সিবল -- ৬,০০০ - ১০,০০০ টাকা
অনলাইন টিকিট বুকিং -- www.biman-airline.com
নভোএয়ার এয়ারলাইন্স - ঢাকা থেকে কক্সবাজার বিমান ভাড়াঃ
স্পেশাল প্রমো -- ৪,৫০০ - ৬,০০০ টাকা
ফ্লেক্সিবল -- ৬,০০০ - ১০,০০০ টাকা
অনলাইন টিকিট বুকিং -- www.flynovoair.com
ইউএস-বাংলা এয়ারলাইন্স - ঢাকা থেকে কক্সবাজার বিমান ভাড়াঃ
সর্বনিম্ন -- ৪,৪০০ - ৬,০০০ টাকা
সর্বোচ্চ -- ৬,০০০ - ১০,০০০ টাকা
অনলাইন টিকিট বুকিং -- www.usbair.com
এয়ার অ্যাস্ট্রা এয়ারলাইন্স - ঢাকা থেকে কক্সবাজার বিমান ভাড়া
সর্বনিম্ন -- ৪,৫০০ - ৬,০০০ টাকা
সর্বোচ্চ -- ৬,০০০ - ১০,০০০ টাকা
অনলাইন টিকিট বুকিং -- www.airastra.com

রাজশাহী টু কক্সবাজার বিমান ভাড়া

কক্সবাজার বিমান ভাড়া এবং সময়সূচি সম্পর্কে জানানো হলো ২০২৪ সালের। রাজশাহী থেকে অসংখ্য মানুষ কক্সবাজার ঘুরতে যায় পর্যটক কেন্দ্রে। তার মধ্যে হল সবচেয়ে দ্রুত সময় বা কম সময়ের মধ্যে যাওয়ার ব্যবস্থা হল বিমান। যারা বিমানে যেতে চান তারা অনেকেই রাজশাহী থেকে কক্সবাজার যাওয়ার বিমান ভাড়া জানেন না। তাই আপনি যদি লাইফে প্রথমবার রাজশাহী থেকে কক্সবাজার বিমানে যেতে চান তাহলে আপনাকে বিমান ভাড়া জেনে নিতে হবে।

রাজশাহী টু কক্সবাজার বিমান ভাড়া ই বছরের নভেম্বর মাস থেকে মাস থেকে রাজশাহী থেকে কক্সবাজার রুটে নভোএয়ার এয়ারলাইন্স এভরিওয়ান চলাচল করবে। রাজশাহী থেকে কক্সবাজার যেতে সময় লাগবে প্রায় এক ঘন্টা ৪০ মিনিট যেহেতু এটা দীর্ঘস্থায়ী লম্বা জার্নি তাই আপনাকে একটু মোটা ভাড়ায় বাজেট করতে হবে বা একটু বেশি ভাড়ায় লাগবে।

রাজশাহী থেকে কক্সবাজার যেতে কমপক্ষে বা সর্বনিম্ন একজনের ভাড়া হবে 5.899 টাকা। কিন্তু রাজশাহী থেকে কক্সবাজার যেতে সর্বোচ্চ ভাড়া কত লাগবে এটা এখনো নির্ধারিত করা হয়নি। কেউ যদি রাজশাহী থেকে কক্সবাজার সরাসরি যেতে চাই তাহলে সেই রুটে এখন সরাসরি বিমান চালু হয়নি। কিন্তু ২০২৩ সালের নভেম্বর মাস থেকে রাজশাহী থেকে কক্সবাজার সরাসরি যাওয়ার বিমানে অনুমতি দেয়া হবে বা প্রদান করা হবে।

ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া

আপনি যদি ঢাকা থেকে সরাসরি কক্সবাজার যেতে চান তাহলে অনেক যানবহনে যেতে পারবেন যেমন ট্রেন বাস ইত্যাদি। কিন্তু বিমানে চলাচলের মজাই আলাদা এবং ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার সময় ও কম লাগে। তাই আপনি যদি ঢাকা থেকে কক্সবাজার বিমানে যেতে চান তাহলে টিকিটের মূল্য ক্রয় করার পূর্বে জেনে নিন। বাংলাদেশের চারটি বিমান ঢাকা থেকে কক্সবাজার প্রতিনিয়ত যাত্রী নিয়ে চলাচল করে।

ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়াঃ
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স -- সর্বনিম্ন ভাড়া ৩,৫০০ টাকা - সর্বোচ্চ ভাড়া ১১,০০০ টাকা
এয়ার অ্যাস্ট্রা এয়ারলাইন্স -- সর্বনিম্ন ভাড়া ৪,৫০০ টাকা - সর্বোচ্চ ভাড়া ১০,০০০ টাকা
নভোএয়ার এয়ারলাইন্স -- সর্বনিম্ন ভাড়া ৩,৯০০ টাকা - সর্বোচ্চ ভাড়া ১০,০০০ টাকা
ইউ এস বাংলা এয়ারলাইন্স -- সর্বনিম্ন ভাড়া ৪,৫০০ টাকা - সর্বোচ্চ ভাড়া ১১,০০০ টাকা

যশোর টু কক্সবাজার বিমান ভাড়া

ইতিমধ্যেই আপনি কক্সবাজার থেকে যাওয়া আসার বিমান ভাড়া কেমন লাগতে পারে এটাই অনেকটাই ধারণা পেয়েছেন। এখন কেউ যদি যশোর থেকে কক্সবাজার বিমানে যেতে চাই বিমান করে তাহলে সবার প্রথমে তাকে যশোর টু কক্সবাজার বিমান ভাড়া জেনে নিতে হবে। যশোর থেকে কক্সবাজার কক্সবাজার থেকে যশোর প্রায় অনেক কয়টি ফ্লাইট রয়েছে।

শনিবার -- ইউএস-বাংলা এয়ারলাইন্স -- ১টি ফ্লাইট
সোমবার -- ইউএস-বাংলা এয়ারলাইন্স -- ১টি ফ্লাইট
বুধবার -- ইউএস-বাংলা এয়ারলাইন্স -- ১টি ফ্লাইট
শুক্রবার -- ইউএস-বাংলা এয়ারলাইন্স -- ১টি ফ্লাইট

প্রতি সপ্তাহের শনিবার সোমবার বুধবার এবং শুক্রবার যশোর থেকে দুপুর ১ঃ৪৫ মিনিটে কক্সবাজারের উদ্দেশ্যে একটি করে ফ্লাইট রওনা দেয়। অন্যদিকে কক্সবাজার থেকে যশোরের উদ্দেশ্যে বিকেল 3:30 একটা ফ্লাইট যশোরের উদ্দেশ্যে রওনা দেয়।আপনি যদি ইউএস-বাংলা এয়ারলাইন্স এ যাতায়াত করতে চান তাহলে ৬,৫০০ টাকা থেকে শুরু করে ৭,০০০ টাকায় বিমান ভ্রমন করতে পারবেন।

শেষ কথা: কক্সবাজার বিমান ভাড়া এবং সময়সূচি সম্পর্কে

প্রিয় পাঠক, আপনি নিশ্চয়ই এই আর্টিকেলটি পড়ে জানতে পেরেছেন যে কক্সবাজার বিমান ভাড়া এবং সময়সূচি সম্পর্কে এবং রাজশাহী থেকে কক্সবাজার যেতে কতখন সময় লাগে কত টাকা লাগে। এবং যশোর থেকে কক্সবাজার কত টাকা ভাড়া। এই সমস্ত বিষয় নিয়ে আজকে আলোচনা করেছি আশা করি আপনি এটি পড়ে নিশ্চয়ই উপকৃত হবেন।

এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি যদি এই তথ্য সম্পন্ন বিষয়ে আরো অনেক কিছু জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নিয়মিত ভিজিট করুন। আর আপনি যদি এটি করে উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করবেন। আমাদের ওয়েবসাইটে এই ধরনের আর্টিকেল নিয়মিত পাবলিশ করা হয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ফাইসাল ২৪ ওয়েবসাইটটির নীতিমালা মেনে কমেন্ট করুন প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url