পঞ্চগড় জেলার সকল দর্শনীয় স্থান সম্পর্কে জানুন.

প্রিয় পাঠক, আপনি কি পঞ্চগড় জেলার সকল দর্শনীয় স্থান সম্পর্কে জানেন। আপনি যদি না জেনে থাকেন যে উত্তরের জেলা পঞ্চগড় জেলা এই পঞ্চগড় জেলার সকল দর্শনের স্থান সম্পর্কে জানতে আগ্রহী। তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে। এবং এই আর্টিকেলটি যদি আপনি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়েন। তাহলে জানতে পারবেন পঞ্চগড় জেলা সকল দর্শনীয় স্থান সম্পর্কে।
phoncugor top 20 place
যারা ঘোরাফেরা পছন্দ করেন তাদের জন্য আর্টিকেলটি সবচেয়ে গুরুত্বপূর্ণ। পঞ্চগড় জেলার সকল দর্শনীয় স্থান তুলে ধরা হয়েছে। তো চলুন দেরি না করে শুরু করা যাক
পোস্ট সূচিপত্র:হিমালয় কন্যা বা পঞ্চগড় জেলা সম্পর্কে জানুন

ভূমিকা

পঞ্চগড় বাংলাদেশের উত্তর-পশ্চিমে অবস্থিত প্রাচীন জনপদ পঞ্চগড় জেলার পূর্বে নীলফামারী জেলা পশ্চিমে ভারতের পশ্চিমবঙ্গ উত্তরে ভারতের পশ্চিমবঙ্গ ও দক্ষিণে ঠাকুরগাঁও দিনাজপুর জেলা। ইতিহাস থেকে জানা যায় ভিতরগড়, মিরগড়, রাজনগর, হোসেন ঘর, দেবনগর এই পাঁচটি ঘরের সমন্বয়ে গঠিত এই পঞ্চগড় জেলা। বাংলাদেশের সবচেয়ে উত্তরের জেলা হচ্ছে পঞ্চগড় জেলা এবং এই জেলাকে হিমালয় কন্যা বলেও চেনা যায়।

এই প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর এই পঞ্চগড় জেলায় ঘোরাফেরা করার জন্য রয়েছে অনেকগুলো পর্যটক এরিয়া বা পর্যটক কেন্দ্র। তাই আজকে আমরা এই আর্টিকেলটির মাধ্যমে জানবো পঞ্চগড় জেলার সকল দর্শনীয় স্থান সম্পর্কে। যেগুলো জানার পর আমরা খুব সহজে স্থানগুলো দর্শন করতে যেতে পারবো। তো চলুন নিজে থেকে যেনা না যাক।

পঞ্চগড় জেলার দর্শনীয় স্থান নাম সমূহ জানানো হলো

০১/কাঞ্চনজঙ্ঘা
০২/গোলোক ধাম মন্দির
০৩/মির্জাপুর শাহী মসজিদ
০৪/রকস মিউজিয়াম
০৫/বাংলা বান্দা জিরো পয়েন্ট
০৬/মহারাজার দিঘী
০৭/চা বাগান
০৮/তেতুলিয়া ডাকবাংলো
০৯/ভিতরগড় দুর্গ নগরী
১০/১২ আউলিয়া মাজার
১১/বদেশ্বরী মহাপীঠ মন্দির
১২/মহানন্দা নদী
১৩/দেবিগঞ্জ চীন বাংলাদেশের মৈত্রী সেতু
১৪/করতোয়া নদী
১৫/এশিয়ান হাইওয়ে
১৬/মহারানী বাঁধ
১৭/কাজলদিঘি
১৮/বাংলাবান্ধা স্থলবন্দর
১৯/ময়নামতির চর
২০/তেঁতুলিয়া পিকনিক কর্নার

শেষ কথা

আপনি কি পঞ্চগড় জেলার সকল দর্শনীয় স্থান সম্পর্কে খুব ভালোমতো বুঝতে পেরেছেন। আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আমরা জানিয়ে দিয়েছি। পঞ্চগড় জেলার সকল দর্শনীয় স্থান সম্পর্কে আশা করি আপনি যদি একজন ভ্রমণ প্রেমী হয়ে থাকেন। এই আর্টিকেলটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ হয়েছে। আপনি চাইলেই দর্শনীয় স্থানগুলো ভ্রমণ করে দেখতে পারেন। পঞ্চগড় জেলার সকল দর্শনীয় স্থানগুলোর মধ্যে সবচেয়ে জনব স্থানগুলো এগুলোই। ধন্যবাদ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ফাইসাল ২৪ ওয়েবসাইটটির নীতিমালা মেনে কমেন্ট করুন প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়

comment url